স্বাস্থ্যদপ্তর থেকে ধন্যবাদ পত্র পেলেন,ভোলার আলোচিত ডাঃ মাহামুদর রশিদ

0
419

মনপুরা প্রতিনিধি
ভোলা জেলার দ্বীপ মনপুরা উপজেলার অতিজনপ্রিয় ডাক্তার মোঃ মাহামুদর রশিদ। হাওয়র অঞ্চল মনপুরার দূগম মানুষের স্বাস্থ্যসেবায় বেপক অবদান রাখায়,স্বাস্থ্য অধিদপ্তর থেকে ডাঃ মাহামুদ কে ধনবাদপত্র প্রদান করা হয় । গত ৩০ জুন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলামের স্বাক্ষরিত ধন্যবাদ পত্রে স্বাস্থ্য বিভাগের ওয়েভ সাইডে প্রকাশ করা হয়। ধন্যবাদ পত্রে তুলে ধরা হয় মনপুরার স্বাস্থ্য কর্মকর্তা মাহামুদর রশিদের স্বাস্থ্যসেবার সকল অবদানের বিবরন।

উল্ল্যখ, বছরের প্রথম থেকে একের পর এক নিজে মাঠে নেমে স্কুল,কলেজ,মসজিদ মাদ্রাসা,মন্দিরে জনসচেতনতামূল কর্মসূচি বাস্তবায়ন করেন, এমন কি পথ সভা করেও প্রচার প্রচারনা করেন রোগীদের হাসপাতালে এসে সেবা গ্রহন করতে।

নিজ উদ্যোগে ডাঃ মাহামুদ গরমে স্বাস্থ্যবার্তা, শীতেকালীন স্বাস্থ্যবার্তা, খাবার সচেতনতা, মাকে শিশুস্বাস্থ্য সচেতনা, পুষ্টি রোগী সচেতনতা, মৌসুমি ফলের গুরুত্ব, কিশোরী স্বাস্থ্য বার্তা প্রদানে এ বছর একের পর এক নানা ধরনের কর্মসূচী গ্রহন করেছিল বলে জানান মনপুরা নানা শ্রেনী পেশার মানুষ। শুধু তাই নয়, তিনি ব্যক্তিগত চেম্বারেও প্রায় বেশির ভাগ রোগী দেখেন বিনামূল্য এবং গরিবদের নিজের টাকায় ঔষদ ও কিনে দেন।

তাহার এ বিষয় গুলো গুরুত্ব দিয়ে স্বাস্থ্য অধিদপ্তর বিবেচনা আনে এবং স্বাস্থ্য সেবা বিভাগ আনন্দিত হয়ে ডাঃ মহামুদ ধন্যবাদ পত্র প্রদান করেন।

এ বিষয়ে ভোলা সিভিল সার্জন বলেন ডাঃ মাহামুদ শুধু একজন ডাক্তার নয়,সেবক ও বটে। তাহার এ ধন্যবাদ পত্রে আমিও আনন্দিত।

এ বিষয়ে মনপুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান জানান,ডাঃ মাহামুদ মনপুরা যোগদানের পর থেকে মনপুরা স্বাস্থ্য বিভাগের ব্যাপক পরিবর্তন হয়েছে। আরো জানান তিনি সরকার প্রতিটি অর্পিত দ্বায়িত্ব যথাযথ ভাবে পালন করেন অতিগুরুত্বের সাথে। এ ধরনের কর্মকর্তা প্রতিটি উপজেলায় প্রয়োজন।

ভোলা নিউজ পরিবার আশা করছেন,এ বছর ডাঃ মাহামুদর রশিদ সেরাদের সেরা ডাক্তার তালিকা থাকবেন। সেরা চিকিৎসক হয়ে ভোলা নিউজ সেরাদের সেরা পুরুস্কার ” ভোলা নিউজ সেরা চিকিৎসক সম্মেননা” গ্রহনে জন্য সদা নিবেদিত হয় মানব সেবা করবেন।