ভোলায় গলাকাটা গুজব আতঙ্ক ভিত্তিহীন- এডিশনাল এসপি

0
151

অর্জুন চন্দ্র দেঃ

পদ্ধা সেতু তৈরিতে কয়েক হাজার মাথার প্রয়োজন। এ মাথার জন্য কয়েক হাজার গলাকাটা বাংলাদেশের সকল জেলার প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে গেছে বলে গুজব ছড়ানো হয়েছে। এরই ধারাবাহিকতায় গতকয়েক দিন যাবত ভোলার শশীভূষন, দক্ষিন আইচা, চরফ্যাশনসহ পুরো জেলা গুজব ছড়িয়ে সাধারন মানুষদের কে আতংকিত করা হয়েছে । শুরু থেকে ভোলার প্রশাসন এ নিয়ে নিশ্চুপ থাকলেও অবশেষে গুরুত্ব দিয়েছেন ভোলা পুলিশ প্রশাসন।

আজ এডিশনাল এসপি শাফিন মাহামুদ ভোলা-নিউজকে সাফ জানিয়ে দিয়েছেন এমন কোন গালাকাটা নেই এটা সম্পূর্ন গুজব ও ভিত্তিহিন আতংকের নাম। একটি কূ- চক্রী মহল এ ধরনের অপপ্রচার করে শান্ত ভোলাকে অশান্ত করার চেষ্টা করছে । আমরা ইতোমধ্যে ওই কালপিটদের কে চিহ্নিত করতে পেরেছি । অতিদ্রুত তাদের আইনের আওতায় আনা হবে। এছাড়াও আমাদের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছার মহোদয়ের নির্দেশে আগামিকাল থেকে আমাদের ১১টি থানার ওসিরা কমিউনিটি পুলিশের সকল সদস্যদেরকে নিয়ে সারা জেলায় সচেতন মূলক প্রচারনায় নামবে।

লালমোহন থানার ওসি মির খায়রুল কবির এর সাথে কথা হলে তিনি জানান আগামিকাল আমাদের কমিউনিটি পুলিশের সদস্য ও ইসলামি ফাউন্ডেসনের সকল ইমামদের নিয়ে লালমোহনের প্রতিটি মসজিদ ও স্কুল,কলেজ এবং মাদ্রাসায় গুজবে ভিতি সন্ত্রস্থ না হতে মতবিনিময় সভা করা হবে ।

চরফ্যসন থানার ওসি শামসুল আরিফিন জানান এটা সম্পুর্ন গুজব এবং ভিত্তিহিন প্রচারনা এ থেকে সকলকে সচেতন থাকার অনুরোধ করেন ।

বোরহানউদ্দিন থানার ওসি এনামুল হক জানান এধরনের গলাকাটার কোন খবর আমার এলাকায় পাওয়া যায়নি ভিত্তিহিন এ গুজব যারা ছড়িয়েছে তাদেও বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে ।

দৌলতখান এর ওসি এনায়েত হোসেন জানান আমার এলাকায় কোন প্রকার গুজবেরো খবর পাওয়া যায়নি গেলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে ।

ভোলা সদর থানার ওসি ছগির মিয়া জানান আজ কয়েকদিন এই জিনিসটি নিয়ে মারাত্বক ধরনের অপপ্রচারের মধ্যে রয়েছি । তবে যারা এই জাতিয় গলাকাটার গুজব ছরিয়েছেন আমরা তাদের প্রত্যেককে চিহ্নিত করতে পেরেছি দ্রুত তাদেও গ্রফতার করা হবে । তবে ভোলার এডিশনাল এসপি সাফিন মাহমুদ ভোলা-নিউজের মাধ্যমে সবাইকে এ গুজব থেকে সচেতন হয়ে প্রত্তেককে নিজ নিজ যায়গা থেকে প্রচারনার অনুরোধ জানান ।