ভোলায় পুলিশ নিয়োগে স্বচ্ছতা, এসপিতে মুগ্ধ অভিবাবকরা

0
370

জামিল হোসেনঃ
ভোলার নূতন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার যোগদানের পরই ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগের ব্যপারে কোন প্রকার অর্থ লেনদেন ছড়া সচ্ছতার মাধ্যমে শতভাগ মেধাবীদের পুলিশ কনস্টেবল পদে নিয়োগ প্রদানের প্রতিশ্রুতি প্রদান করেন দ্বীপের মানুষদের সাথে। বিশেষ করে সাংবাদিকদের সাথে প্রথম মতবিনিময়ে তিনি বরেন এবারের পুলিশ সদস্য নিয়োগ পরিক্ষা হবে স্বরণকালের সেরা নিয়োগ পরিক্ষা। এ ছাড়া তিনি ভোলায় আইনের শাসন প্রতিষ্টার ঘোষনাও দিয়েছেন। তার এসব ঘোষনা বরাবরের পুলিশ সুপারদের মত মনে হলেও ৪ দিনের মাথায় বাপ্তার বহুল আলোচিত ডাবল মার্ডার আসামীকে পাবনা থেকে গ্রেফতার করে তার সামর্থের জানান দেন। আজ আবার পুলিশ কনেস্টেবল নিয়োগে পুরোপুরি নিরপেক্ষতা ও স্বচ্ছতা দেখিয়ে ভোলার সাংবাদিকসহ সকলের আস্থার জায়গায় পরিন তিনি। ১০৩ টাকায় ২০৩ কনস্টেবলে চকরি দিয়ে ভোলায় দৃৃষ্টান্ত স্থাপন করলেন সরকার মোহাম্দদ কায়সার।
২ জুলাই পুলিশ সুপারের সভাপতিত্বে সততার সাথে সকলের সহযোগিতায় শতভাগ মেধা,যোগ্যতা ও স্বচ্ছতার সাথে “ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ”কার্যক্রম সম্পন্ন হয়েছে। “ভোলা জেলার পুলিশ কনস্টেবল নিয়োগ লিখিত ও মৌখিক পরীক্ষার কৃতকার্যদের
চূড়ান্ত ফলাফল ঘোষনা করা হয়। ঘোষিত ফলাফল অনুযায়ী –
১।সাধারণ (পুরুষ) =১২৭ জন।
২।সাধারন(নারী)=৪৫ জন।
৩।মুক্তিযোদ্ধা(পুরুষ)=২৪ জন।
৪।মুক্তিযোদ্ধা(নারী)=০৪ জন
৫। পোষ্য =০২ জন।
৬। আনসার=০১জন।
সর্বমোট=২০৩ জন।
ফলাফল ঘোষনা শেষে পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার যারা কৃতকার্য হয়েছেন তাদের ও তাদের পরিবারের প্রতি অভিনন্দন ও শুভকামনা জানান। এসময় তার সাথে ছিলেন ভোলার আরেক সৎ মেধাবী এডিশনাল পুলিশ সুপার সাফিন মাহমুদ।