ভোলায় আবারো সেই ডিবি মাহফুজ, মামুনের ৭ দিনের রিমান্ড

মনজু ইসলামঃ
আবারো সেই মাহফুজ। এক সময়ের ভোলার সন্ত্রসী ও মাদক ব্যবসায়ীদের আতংক। ভোলার মানুষ তাকে ডিবি মাহফুজ নামেই চিনতো। যোগদান করেছেন বরিশাল পিবিআইতে। এবার পিবিআই এর পুলিশ পরদর্শক হিসেবে যোগদান করেই ডাবল মার্ডার মামলার মূল কার্লপিট মামুনকে ধরে ভোলার আদালতে নিয়ে এসেছেন। সাথে ছিলো মামলার তদন্তকারি কর্মকর্তা মোঃ আব্দুল মতিন খান। মতিন খান ভোলা নিউজকে জানান, আমি তাকে ধরার জন্য যত প্রকার কৌশল আছে সব প্রয়োগ করেছি। সর্বশেষ পিবিআই বরিশালের এসপি এবং ভোলার নতুন যোগদান করা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার আহমেদ ও পুলিশ হেড কোয়াটারের প্রত্যক্ষ সহযোগিতায় পাবনার সিকদার জুট মিল থেকে তাকে গ্রেফতার করি।

ভোলার আলোচিত এই মামলায় আসামী মামুনকে কেউ গ্রেফতার করতে পারেনি দীর্ঘ ১৩ মাস পালাতক থাকার পরে গত ২৭ জুন পিবিআই গ্রেফতার করে তাকে।

রাষ্ট্র পক্ষে মামলাট মামলাটি পরিচালনা করেন ভোলার কোর্ট ইনিসপেক্টর রথিন্দ্রনাথ বিশ্বাস। তিনি ভোলা নিউজকে বলেন, আজ ভোলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট সুলতান মাহমুদ মিলন এর কোর্টে আসামি মামুনের ১০ দিনের রিমান্ড চাইলে আদালত দয়া পরবশ হয়ে ৭ দিনের রিমান্ড মন্জুর করেন। এই রিমান্ড মন্জুর করায় ভোলার এই আলোচিত ডাবল মার্ডারের সকল লুকায়িত রহস্য খুবই দ্রুত সময়ের মধ্যে উম্মোচিত হবে। এবং একই সাথে দ্রুত মামলার তদন্ত কাজও শেষ করা যাবে। ভোলার নব নিযুক্ত পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার স্যারের আমাদের প্রতি একান্ত নির্দশনা সকল জিআর মামলা দ্রুত বিচারের মাধ্যমে নিশ্পত্তির জন্য। স্যারের এই আদেশ পালনেই আজকের এই ৭ দিনের রিমান্ড।

উল্লেখ্য গত ২৭ জুন বাপ্তার আলোচিত ডাবল মার্ডারের আসামী মামুন গ্রেফতার হয়েছে। পাবনার সিকদার জুটমিল এলাকা থেকে ২৭ জুন বিকাল ৩ টায় তাকে গ্রেফতার করা হয়েছে বলে ভোলা নিউজকে নিশ্চিত করেছেন সদর মডেল থানার ওসি ছগির মিয়া। দীর্ঘ ১৩ মাস পালিয়ে থাকার পর ভোলায় নতুন এসপি সরকার মোহাম্মদ কায়সার যোগ দানের ৪ দিনের মধ্যে তাকে গ্রেফতার করা হয়েছে। নতুন এসপি যোগদানের পরের দিন ভোলার সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এই আলোচিত খুনিকে গ্রেফতারের আশাবাদ ব্যক্ত করার তিন দিনের মধ্যে খুনি মামুন গ্রেফতার হওয়ায় এবং ভোলার ডিবির এক সময়ের ডাকসাইটে অফিসার মাহফুজ ফের পিবিআই এর হয়ে বরিশাল রেঞ্জে যোগদান করায় ভোলার আতংকিত মানুষ সস্তির নিশ্বাস ফেলেছেন।

SHARE