পথসভা করে ভিটামিন-এ ক্যাম্পেইন করছেন জনপ্রিয় ডাক্তার মাহামুদর রশিদ

মনপুরা প্রতিনিধিঃ
বাংলাদেশ সরকারের জাতীয় ভিটামিন এ কর্মসুচি ব্যাস্তবায়নে, মনপুরা উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা অতিজনপ্রিয় ডাক্তার মাহামুদর রশিদ করছেন বিকল্প ভাবে প্রচার প্রচারনা। তিনি নিজে মাঠে নেমে স্কুল,কলেজ,মসজিদ মাদ্রাসা,মন্দির এমন কি পথ সভা করেও প্রচার প্রচারনা ভিটামিন এ কর্মসূচি বাস্তবায়নে। শিশুদের কাছে কাছে ভিটামিন এ খাওয়ার উৎসাহ প্রদান করেন ও অভিভাবকদের সচেতন করেন।

এমন কি অবসর সময়ে বাজারে-বন্দরে নিজে বাউল গান পরিবেশন করে,রোগীদের হাসপাতালে এসে বিনামূল্যে সেবা নিতে উৎসহ প্রদান করেন এবং ভিটামিন এ কর্মসূতিতে সকলের সহযোগীতা কামনা করেন।

এছাড়াও তিনি নিজউদ্যোগে গরমে স্বাস্থ্যবার্তা, শীতেকালীন স্বাস্থ্যবার্তা, খাবার সচেতনতা, মাকে শিশুস্বাস্থ্য সচেতনা, পুষ্টি রোগী সচেতনতা, মৌসুমি ফলের গুরুত্ব, কিশোরী স্বাস্থ্য বার্তা প্রদানে এ বছর একের পর এক নানা ধরনের কর্মসূচী গ্রহন করেছিল বলে জানান, মনপুরা নানা শ্রেনী পেশার মানুষ। শুধু তাই নয়, তিনি ব্যক্তিগত চেম্বারেও প্রায় বেশির ভাগ রোগী দেখেন বিনামূল্য এবং গরিবদের নিজের টাকায় ঔষদ ও কিনে দেন।

মনপুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান জানান,ডাঃ মাহামুদ মনপুরা যোগদানের পর থেকে মনপুরা স্বাস্থ্য বিভাগের ব্যাপক পরিবর্তন হয়েছে। আরো জানান তিনি সরকার প্রতিটি অর্পিত দ্বায়িত্ব যথাযথ ভাবে পালন করেন অতিগুরুত্বের সাথে। এ ধরনের কর্মকর্তা প্রতিটি উপজেলায় প্রয়োজন।

উল্ল্যখ,ভোলা জেলার দ্বীপ মনপুরা উপজেলা স্বাস্থ্য বিভাগের উপজেলা কর্মকর্তা মাহামুদর রশিদ এ ধরনে যুগউপযোগী কর্মকান্ডে সাধারন রোগীদের কাছে তিনি আজ অতিজন একজন ডাক্তার ও সকলের কাছে অতিআপন মানুষ।

ভোলা নিউজ পরিবার আশা করছেন,এ বছর ডাঃ মাহামুদর রশিদ সেরাদের সেরা ডাক্তার তালিকা থাকবেন। সেরা চিকিৎসক হয়ে ভোলা নিউজ সেরাদের সেরা পুরুস্কার ” ভোলা নিউজ সেরা চিকিৎসক সম্মেননা” গ্রহনে জন্য সদা নিবেদিত হয় মানব সেবা করবেন।

SHARE