ফের শুরু হচ্ছে ভোলা জেলায় ভোলা নিউজ ওয়ার্ড কম্পিটিশন – ২০১৯

অর্জুন চন্দ্র দে #
ভোলা জেলার শিক্ষার্থীদের বিশ্বমানের গড়ে তুলতে হলে ইংরেজী ভাষার দক্ষতার ও যোগ্যতার বিকল্প নেই । ইংরেজী ভাষা আমাদের বর্তমান প্রজন্ম উন্নত বিশ্বের তুলনায় অনেক পিছিয়ে আছে।

আমাদের দেশের শিক্ষার্থীদের সার্বিক যোগ্যতা থাকা সত্বেও শুধুমাত্র ইংরেজী ভাষায় দূর্বলতার জন্য উচ্চতর শিক্ষার জন্য তারা উন্নত বিশ্বের সাথে প্রতিযোগীতায় টিকে থাকতে পারছেনা। যার ফলে বিদেশীরা এসে আমাদের দেশে চাকুরী করে নিয়ে যাচ্ছে আমাদের দেশের বিপুল পরিমান অর্থ।

এই বাস্তবতাকে উপলব্ধিতে ভোলার শিক্ষার্থীদের এ ইংরেজীতে দক্ষ করার লক্ষ্যে বিগত বছরে ন্যায়, এ বছর ও ভোলা জেলার প্রতিটি স্কুল ও কলেজের শিক্ষার্থীদের নিয়ে হতে যাচ্ছে, ভোলা নিউজের ব্যাবস্থাপনায় “ভোলা নিউজ ওয়ার্ড কম্পিটিশন ২০১৯।

উল্ল্যখ,এ বছর প্রধান উপদেষ্টার দ্বায়িত্ব পালন করবেন, বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষা অনুরাগী মঈুল হোসেন বিপ্লব ও কম্পিটিশন বাস্তবায়ন কমিটির উপদেষ্টা দ্বায়িত্ব পালন করবেন, ভোলা নিউজের সম্পাদক শামসুল আলম মিঠু।

কম্পটিশন কমিটি পরিচালনা করবেন,বাস্তবায়ন কমিটির পরিচালক, জাভেদ মাহামুদ ফিরোজ। এ বছর প্রায় ৫ হাজার শিক্ষার্থী অংশ অগ্রহনের প্রস্তুতি নিয়েছেন, ভোলা নিউজ ওয়ার্ড কম্পিটিশন বাস্তবায়ন কমিটি

সার্বিক সহযোগীতায় থাকবেন, জেলা প্রশাসন, জেলা পুলিশ প্রশাসন, জেলা শিক্ষা অফিস, জেলা তথ্য অফিস ও জেলা প্রেস ক্লাব।

ভোলার অভিজাবকগণ উক্ত আয়োজনকে স্বাগতম জানিয়ে বলেন, বার্ষিক পরীক্ষার পূর্বে এ ধরনের উদ্ধোগ্য শিক্ষার্থীদের ইংরেজিতে ভালো ফলাফল অর্জনে সঠিক ভূমিকা করাবে।

SHARE