ভোলার মানুষের প্রিয় আফসার উদ্দিন বাবুল গুরুতর অসুস্থ

0
195

আরিফুর রহমানঃ

আফসার উদ্দিন বাবুল। ভোলার মানুষের অতি পরিচিত নাম। অতি পরিচিত প্রানবন্ত মানুষটি আজ যান্ত্রিক শহর ঢাকার একটি হাসফাতালে গুরুতর অসুস্থ হয়ে সুয়ে আছেন। ভোলার শিল্পকলার বার বার নির্বাচিত সম্পাদক, ভোলার আদালতের সিনিয়র এ্যডভোকেট, ভোলার সাংবাদিক নেতা, ভোলার রাজনিতির মানুষদের আপনজন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি, সর্বপরি ভোলার শিক্ষা প্রতিষ্ঠান ও ভোলার ছাত্র ছাত্রীদের প্রিয় শিক্ষক মৌলভীর হাট হোসাইনিয়া ডিগ্রী মডেল মাদ্রাসার অধ্যাপক ও বাংলাবাজার ফাতেমা খানম কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আফসার উদ্দিন বাবুল। ঢাকার একটি হাসপাতালের গুরুতর অসুস্থ হয়ে ভর্তি আছেন।
এই শিশুসুলভ মানুষটি আমাদের চির চেনা ভোলার প্রতিটি মানুষকে বিনোদনের মাধ্যমে শত প্রতিকুলতার মধ্যেও সতেজ করে রাখতেন আজ সেই মানুষটি নিস্তেজ হয়ে পরে আছেন হাসপাতালের বেডে।
কলামিষ্ট, সাংবাদিক, শিক্ষাবিদ সর্বপরি একজন সংস্কৃতিকক ব্যক্তিত্ব আজ হাসপাতালের বেডে শুয়ে প্রিয় ভোলার মানুষকে যে ভাবে মনে করছে আমরাকি পারছি সেই মানুষটির একটু খোজ খবর নিতে। যে মানুষটি ভোলার রাজনৈতিক অঙ্গনের একজন আদর্শ মানুষ হিসেবে পরিচিতি ছিলো পুরো জেলাময়। ক্ষমতার দীর্ঘ মেয়াদে জিনি জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মত গুরুত্বপূর্ণ দায়িত্বে থেকেও কোন দিন কোন অবৈধ অর্জনতো দুরের কথা তার চিন্তাও করেননি। আজ তার হাসপাতালের অসহায় অবস্থায় ভোলার সকল রাজনৈতিক ও পেশাজীবী সংগঠন ও ভোলার নেতৃত্ব দান কারি নেতারা এগিয়ে আসবেন এমনটি ই প্রত্যাশা ভোলার প্রতিটি সাধারন মানুষের।
কিছুক্ষণ আগে তার মেয়ে লিয়ানার দেয়া একটি ফেইসবুক স্টাটাসে তার শারিরিক অবস্থার অবনতির কথা জানিয়ে ভোলার মানুষের কাছে তার অতীতের অনিচ্ছাকৃত ভুলের জন্য ক্ষমা চেয়েছেন। এবং দোয়াও চেয়েছেন ভোলার মানুষের প্রিয় এই মুখটির জন্য।