ভোলায় পূর্ব শত্রুতার জের আওয়ামীলীগ নেতাকে হত্যার চেষ্টা

ইয়ামিন হোসেন,ভোলাঃ
ভোলা সদর উপজেলার ০৩নং পশ্চিম ইলিশা ইউনিয়নের ০২নং ওয়ার্ডের বাসিন্দা সাবেক ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি লাল মিয়া তালুকদার প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েছেন।

সোমবার মধ্য রাতে ওয়ার্ডের মুছা মেকারের বাড়ির সামনের সড়কে ওই হামলার ঘটনা ঘটে। রাতেই তাঁকে স্থানীয়’রা উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে তিনি হাসপাতালের পুরুষ সার্জারি ওয়ার্ডের ৩১নং বেডে চিকিৎসাধীন রয়েছেন।

আহত লাল মিয়া তালুকদার বলেন, সোমবার রাত ১ঃ৩০ মিনিটের দিকে ইউনিয়নের চেয়ারম্যান ও নেতাকর্মীদের সাথে কথা বলে মোটরসাইকেল যোগে বাড়ি ফেরার পথে ০২নং ওয়ার্ডের বাসিন্দা মুছা মেকারের বাড়ির সামনের সড়কে প্রতিপক্ষের ফেলে রাখা বিদ্যুৎতের খুঁটির সাথে মোটরসাইকেলের ধাক্কা লেগে আমি ছিটকে পড়ি। এসময় তাঁর চোখে, নাকে, মুখে, বুকে ও পা সহ বিভিন্ন জায়গায় জখম হয়।

ঘটনা ঘটার কিছুক্ষণ পর মালের হাট বাজার থেকে আসা বোরাক চালক মো. আবু তাঁকে দেখে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

লাল মিয়া তালুকদার বলেন, ভোলার গাজীপুর চরের জমিজমা নিয়ে পূর্ব থেকে মোতাহার হোসেন তালুকদারের ছেলে কামাল, ইমরান আলীর ছেলে অজুদ, খালেকের ছেলে আব্দুল মন্নান ও সোবহান ফরাজির ছেলের সাথে বিরোধ রয়েছে। আমাকে হত্যা করার জন্য পূর্বপরিকল্পিত এই ঘটনা তাঁরা ঘটিয়েছে। জমির ওই বিরোধের জের ধরেই এমন ঘটনা ঘটিয়েছে বলে মন্তব্য করেন তিনি।

তবে বোরাক চালক আবু মিয়া বলেন, ঘটনার পরপরই আমি লাল মিয়া তালুকদারকে রাস্তায় পড়ে থাকতে দেখে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি। ঐসময় লাল মিয়া তালুকদার ব্যতিত আমি অন্য কাউকে ঘটনা স্থুলে দেখতে পাইনি।

এই বিষয়ে অভিযুক্তদের সাথে যোগাযোগ করা হলে আব্দুল মন্নানের মুঠোফোন বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এই বিষয়ে চেয়ারম্যান আলহাজ্জ্ব মো. গিয়াস উদ্দিন বলেন, ঘটনাটা আমি শুনে তাঁকে দেখতে গিয়েছি। কিন্তু কে বা কারা এমন ঘটনা ঘটিয়েছে তা স্পষ্ট নয়।

SHARE