ভোলায় ঈদ উপলক্ষে জাল টাকার ছড়াছড়ি,আতঙ্ক

ইয়ামিন হোসেন / মনজু ইসলামঃ
ভোলায় চলছে জাল টাকার ছড়াছড়ি। ঈদকে সামনে রেখে জালনোট ছড়িয়ে দিতে এখন থেকেই প্রতারক চক্র সক্রিয় হয়ে উঠেছে ভোলা শহরে। ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন ক্ষেত্রে নগদ টাকা লেনদেনের সময় এক হাজার ও ৫০০ টাকার জালনোট ছড়িয়ে দিচ্ছেন এই চক্র। ভোলার বিভিন্ন স্থানে কৌশলে ছড়িয়ে দিচ্ছে এই টাকা জালকারী চক্রটি। সাম্প্রতিক সময়ে ভোলায় জালটাকার বিস্তার বেড়ে যাওয়ায় প্রায়ই প্রতারিত হয়ে আর্থিক ক্ষতির শিকার হচ্ছেন সাধারণ মানুষ। ব্যবসায়ীরাও নগদ টাকার লেনদেনে জাল টাকা পেয়ে আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন।
এক সূত্রে জানা যায় ভোলা শহড়ের এক সিনিয়র সাংবাদিক জাল টাকার প্রতারণায় প্রতারিত হন। তিনি আরো বলেন, এখন থেকে যদি প্রশাসন সক্রিয় ভূমিকা পালন না করে তাহলে আমার মতন ভুক্তভোগী হবেন ভোলার আরো সাধারণ জনগণ।

সাধারন মানুষের অভিযোগ যাতে করে প্রশাসন এই বিষয়টি নজরে নিয়ে আইনি ব্যবস্তা গ্রহন করবেন এবং এ সমস্ত জাল টাকার মূল হোতাদের জরুরী ভিত্তিতে আইনের আওতায় আনা হোক।
ভোলা চেম্বার অব কমার্সের পরিচালক সফিকুল ইসলাম সফি ভোলা নিউজকে বলেন, প্রতিবছর ঈদ এলেই একটি সংঘবদ্ধ চক্র এই ধরনের প্রতারণার জন্য উঠ পরে লাগে কিন্তু ভোলার প্রসাসনের জন্য প্রতারক চক্র সফল হতে পারেনা। প্রতিবারের মত এবারও সফল হতে পারবেনা ওই প্রতারক চক্র।
এ ব্যাপারে ভোলা সদর থানার ওসি ছগির মিয়াকে ফোন করলে তিনি ভোলা নিউজকে বলেন, আমরা অভিযোগ পাইনি এখন পেয়েছি এমন অভিযোগ আমরা আরো পেলে সাথে সাথে প্রতারক চক্রের বিরুদ্ধে ব্যাবস্থা নিব।
ঈদ উপলক্ষে মানুষের জানমালের কথা চিন্তা করে আমরা ভোলার প্রতিটি মার্কেট সহ বিভিন্ন অলি গলিতে পুলিশের সাদা পোষাকে কয়েকটি টিম কাজ করছে বলেও জানান ওসি ছগির মিয়া।

SHARE