ভোলা পৌরসভার সেই মীর আলাউদ্দিন গ্রেফতার

0
898

মনজু ইসলামঃ
ভোলা পৌর সভার সার্ভিস এসোসিয়েশন এর সভাপতি মীর আলাউদ্দিনকে গ্রেফতার করেছে ভোলা সদর থানা পুলিশ। তাকে একটি চেক জালিয়াতির মামলায় গ্রেফতার করা হলেও পৌরবাসি মনে করছেন পৌর কর্মচারী ধর্মঘটের জেরেই গ্রেফতার হয়েছেন তিনি।
গত কয়েক দিন ধরে কর্মচারিদের ধর্মঘটে পৌরসভার সকল কার্যক্রম বন্ধ ও সকল প্রকার নাগরিক সুযোগ সুবিদা বন্ধ করে দেয়ায় চরম বিপাকে পরে পৌরবাসিরা। এতে ভোলা শহর দুর্গন্ধের শহরে পরিনত হয়। রাতে বাতি না জ্বলায় মার্কেটসহ পৌর এলাকা ভুতরে এলাকায় পতিত হয়েছিলো। কয়েক দিন যাবৎ মানবেতর জীবনযাপন করছেন পৌর বাসিন্দারা।
এই ধর্মঘটের নেতৃত্ব দিয়েছেন পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সভাপতি মীর আলাউদ্দিন। পবিত্র রমজান মাসে এধরনের ভোগান্তিতে সরকারের ভাবমুর্তিতে প্রভাব পরে ব্যাপক ভাবে আর একারনেই গ্রেফতার হয়েছেন বলে প্রত্যেকে ধারনা করলেও মীর আলাউদ্দিন জনৈক জাকির হোসেনের নিকট থেকে ১২ লক্ষ টাকা নিয়ে নগদ ইসলামী ব্যাংকের একটি সমপরিমান টাকার চেক প্রদান করেন। এই চেকে টাকা নাথাকায় ইসলামী ব্যাংক চেক ডিজঅনার করে দিলি জাকির ভোলা সদর থানায় একটি চেক জালিয়াতি ও প্রতারণার মামলা দায়ের করেন। আর এই মামলাই তাকে আটক করা হয় বলে পুলিস সুত্রে জানা গেছে।
এ দিকে গতকাল সংবাদ সম্মেলন করে মেয়র মনিরুজ্জামানের অনুরোধে পৌর কর্মচারিদের ধর্মঘট প্রত্যাহার করে কাজে যোগদান করলেও আজ তাদের প্রদানকে গ্রেফতার আবারো ঝটিল পরিবেশ সৃষ্টির সম্ভাবনা থাকলেও, পৌরবাসি তাকে গ্রেফতারে সন্তোষ প্রকাশ করেছেন।
মীর আরাউদ্দিন আলমের পরিবার গ্রেফতারের কথা নিশ্চিত করে ভোলা নিউজকে জানান, পুলিশ তাকে গ্রেফতার করে থানায় নিয়ে গেছে, তিনি খুবই অসুস্থতা, তিনি বিরল প্রক্রিতির সেলুলিটিস নামক ব্যাকটেরিয়া ভাইরাস রোগে আক্রান্ত। তিনি এই ঝটিল রোগে আক্রান্ত হয়ে এর আগে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাও নিয়েছিলেন।