লালমোহনের ১২ স্কুলে কোন এ প্লাস পায়নি

লালমোহন প্রতিনিধিঃ
এস.এস.সি’র ফলাফলে ভোলার লালমোহন উপজেলার ১২টি মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে একটিও এ প্লাস পায়নি। এবার উপজেলার ২৭টি মাধ্যমিক বিদ্যালয় এস.এস.সি’তে অংশ নিয়েছিল। এ প্লাস না পাওয়া বিদ্যালয়গুলোর মধ্যে রয়েছে দক্ষিন লালমোহন মাধ্যমিক বিদ্যালয়, সাতানী বদিউজ্জামান মাধ্যমিক বিদ্যালয়, পূর্ব রমাগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়, উত্তর রমাগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়, মহেষখালী মাধ্যমিক বিদ্যালয়, দক্ষিন পাঙ্গাসিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, কোড়াল মারা মাধ্যমিক বিদ্যালয়, বালুর চর দালাল বাজার মাধ্যমিক বিদ্যালয়, হোসনে আরা বেগম মাধ্যমিক বিদ্যালয়, দেবির চর মাধ্যমিক বিদ্যালয়, হাজির হাট টি, এ মাধ্যমিক বিদ্যালয়, ফুলবাগিচা মাধ্যমিক বিদ্যালয় এবং জনতা বাজার মাধ্যমিক বিদ্যালয়।
এ প্লাস না পাওয়া ১২টি বিদ্যালয়ের মধ্যে সর্বোচ্চ পরীক্ষার্থী ছিল দেবির চর মাধ্যমিক বিদ্যালয়ের ৭৯ জন এবং সবনিন্ম পরীক্ষার্থী ছিল দক্ষিন পাঙ্গাসিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ১২ জন।
উপজেলার শিক্ষা সচেতন মহল মনে করছেন, বেশিরভাগ প্রধান শিক্ষক বিভিন্ন ক্ষুদ্র ছুঁতোয় বিদ্যালয়ে অবস্থান না করে শুধু লালমোহন শহর ও উপজেলার অফিস পাড়ায় ঘুর ঘুর করে এবং রাজনৈতিক নেতাদের পদ লেহনে ব্যস্ত থাকে। যার কারনে সহকারী শিক্ষকরা দায়সারাভাবে ক্লাশ নেয় এবং পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরাও ঠিকমতো ক্লাশ করে না।

SHARE