ভোলায় ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়নের মানববন্ধন

ইয়ামিন হোসেন ॥
কারিগরি শিক্ষার্থীদের দীর্ঘ মেয়াদী কোর্স করা শিক্ষার্থীদের সাথে সমান করার প্রতিবাদে ভোলায় ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়নের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছেন। রবিবার সকালে ভোলা সদর হাসপাতালের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে তারা জানান, দেশের প্রতিটি হাসপাতালে দীর্ঘ মেয়াদী ডিপ্লোমা করে নার্সেস ইউনিয়নের শিক্ষার্থীরা নিয়োগ পেয়েছেন।
অন্যদিকে কারিগরি বোর্ডের শিক্ষার্থীরা নামমাত্র কোর্স করে আমাদের সম মর্যাদায় আসতে চায়, তারা আরো জানান, আমরা এইচএসসি পাশ করে দীর্ঘ মেয়াদী কোর্স করে এখানে এসেছি আর তারা দশম শ্রেণী পর্যন্ত লেখা পড়া করে সামান্য কোর্স করে আজ আমাদের সাথে তুলনা করেছেন।
ডাক্তাররা ইংরেজিতে প্রেসক্রিপশন লিখে আর এই ধরনের অদক্ষ যারা সামান্য কোর্স নিয়ে আসবে তারা কি ভাবে এই প্রেসক্রিপশন পড়ে রোগী কে সেবা দিবে? তখন এই বদনাম আমাদের উপরে ও পড়বে।
এই সময় তারা ব্যানার ফেস্টুনে কারিগরদের উপর করলে আশা রোগীদের হবে সর্বনাশা এই ধরনের স্লোগান দিতে থাকেন এবং অতিদ্রুত তাদের দাবী মানতে সরকারের প্রতি আহ্বান জানান তারা।
এই সময় বক্তব্য রাখেন ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়নের ভোলা জেলা শাখার সভাপতি সোনিয়া সরকার, সম্পাদক রেমিন আক্তার, সোনিয়া আক্তার, মাহমুদা বেগম প্রমুখ। পরে মানববন্ধন শেষে তারা হাসপাতাল থেকে শুরু করে র্যালী বের করে যুগীরঘোল পর্যন্ত ঘুরে এসে আবার একই জায়গায় এসে শেষ হয়।

SHARE