ভোলায় জাতীয় আইনগত সহায়তা দিবস ২০১৯ পালিত

মনজু ইসলামঃ
ভোলায় নানা আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস ২০১৯ পালিত হয়েছে। রবিবার সকাল ১০ টায় ভোলা জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, স্বোচ্ছায় রক্তদান কর্মসূচি, লিগ্যাল এইড মেলাসহ দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালন করা হয়।

সকালে জেলা ও দায়রা জজ আদালত প্রঙ্গনে বেলুন উড়িয়ে দিন ব্যাপি কর্মসুচী শুরু হয়। পরে সেখান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহর প্রদিক্ষণ করে জেলা জজ আদালতে এসে শেষ হয়। লিগ্যাল এইড মেলায় বিভিন্ন আইনী সহায়তা নিয়ে ১২টি স্টল প্রদর্শিত হয়। এসময় আদালত প্রাঙ্গণে আলোচনা সভার আয়োজন করা হয়।
ভোলার জেলা ও দায়রা জজ ও জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ফেরদৌস আহমেদ এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, নারী-শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের জেলা ও দায়রা জজ আতোয়ার রহমান, জেলা প্রশাসক মোঃ মাসুদ আলম সিদ্দিক,পুলিশ সুপার মোক্তার হোসেন পিপিএম, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, ভারপ্রাপ্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শরীফ মোঃ সানাউল হক,সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ ফরিদুল আলম, মোঃ সাদিক আহমেদ, ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক মো.সামছুদ্দিন, পিপি সৈয়দ আশ্রাফ হোসেন লাভু, ভোলা জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহ সভাপতি অ্যাড. তৈয়বুর রহমান প্রমুখ।

এসময় বক্তারা অসহায় ও দরিদ্র সাধারণ বিচারপ্রার্থীদের আইনী সহায়তা সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

পরে ভোলা জেলা লিগ্যাল এইড কমিটি কর্তৃক পরিচালিত আইনী সহায়তা মামলায় বিশেষ অবদান রাখায় অ্যাড. আবুল কাশেম ও অ্যাড. আলাউদ্দিনকে কেস্ট সম্মাননা প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মীর শাফিন মাহমুদ, ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, কোর্ট ইনিস্পেক্টর রথিন্দ্রনাথ বিশ্বাস, প্রবীণ সাংবাদিক ও বিটিভি প্রতিনিধি এমএ তাহের, প্রেসক্লাব সাধারণ সম্পাদক অমিতাভ রায় অপু, জেলা তথ্য অফিসার আহসান কবির প্রমুখসহ জেলা আইনজীবী সমিতির সদস্যবৃন্দ ও আদালতের কর্মকর্তা কর্মচারীসহ বিভিন্ন বিচার প্রার্থীরা ।

SHARE