ভোলার রাজাপুরে ডিজিটাল ভূমি জরিপের উদ্বোধন

ইয়ামিন হোসেন

ভোলা সদর উপজেলার রাজাপুর ও পূর্ব ইলিশা ইউনিয়ন দীর্ঘ কয়েক বছর যাবৎ সিমানা নিয়ে নানান নাটক চলে আসছে, একাদিকবার জরিপ, মাপ সিমানা নির্ধারণ করা হলেও সুনির্দিষ্ট কোন সমাধান হয়নি।

সেই সূত্র ধরে সরকারী ভাবে দুই ইউনিয়নের সিমানা ও বিভিন্ন গ্রামের মৌজা নির্ধারণ করার জন্য ডিজিটাল ম্যাশিনে নতুন করে ভূমি জরিপ কার্যক্রম শুরু করেছেন।

বুধবার সকালে রাজাপুর, পূর্ব ইলিশা, পশ্চিম ইলিশার কয়েক’শ লোকের উপস্থিতিতে রাজাপুর ইউনিয়ন পরিষদের কমপ্লেক্সে এর নিচতলায় আনুষ্ঠানিক ভাবে ডিজিটাল ভূমি জরিপ উদ্বোধন করেন বরিশাল সেটেলমেন্ট অফিসের জোনাল কর্মকতা আহসান হাবিব।

এই সময় তিনি উপস্থিত সকলের কাছ থেকে বিভিন্ন পরামর্শ শুনেন এবং তিনি আসস্থ করেন বিগত দিন যা -ই হয়েছে এবার তা হবে না, কারো জমি কারো নামে জরিপ হবে না, সরজমিন দেখে সঠিক ভাবে ডিজিটাল ম্যাশিনে জরিপ করা ও দুই ইউনিয়নের সিমানাসহ মৌজা নির্ধারণ করে দিবেন বলে তিনি আশ্বাস দিয়েছেন।

ইলিশা রাজাপুরের মৌজা নির্ধারনের পক্ষে মত প্রকাশ করেন প্রবীণ আইনজীবী এডভোকেট আবু তাহের, মালেক সরদার।

অন্যদিকে যুক্তি উপস্থাপন করেন, সাংবাদিক ইয়ামিন হোসেন, এস আই জাকির হোসেন মুরাদ, সিরাজ হাজী, ফজলু মীর, সুজন নেগাবান, হাদিসুর রহমান।

রাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মিজানুর রহমান খাঁন এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ইলিশা পুলিশ ফাঁড়ি ইনর্চাজ মোক্তার হোসেন, সার্ভেয়ার কর্মকতা আবদুর রহিম গাজী, আবদুল লতিফ চৌধুরী, সার্ভেয়ার মাহাবুব আলমপ্রমুখ।

SHARE