ভোলায় বিশ্ব পানি দিবস পালিত।

মন্জু ইসলামঃভোলা নিউজ
‘পানি সবার অধিকার,বাদ রবে না কেউ আর’ স্লোলগানকে সামনে রেখে ভোলায় বনার্ঢ্য র‌্যালি ও অলোচনা সভার মধ্যে দিয়ে পালিত হয়েছে বিশ্ব পানি দিবস। দিবসটি উপলক্ষ্যে বৃহস্পতিবার ভোলা জেলা প্রশাসন ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের আয়োজনে সকালে জেলা প্রশাসক কার্যলয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রদান প্রদান সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসন মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে পানি উন্নয়নবোর্ড ভোলা- ১ এর নির্বাহী প্রকৌশলী বাবুল আক্তার এর সভাপত্বিতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক। এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো: সেলিম রেজা,সাবেক অধ্যক্ষ রুহুল আমিন জাহাঙ্গির,দুলাল চন্দ্র ঘোষ, জেলা জলবায়ু ফোরাম এর সভাপতি নুরুল ইসলাম,ব্রাক এর প্রতিনিধি আশরাফুল আলম প্রমুখ।
এসময় বক্তারা বলেন, পানিই সমগ্র পৃথিবীকে বাচিঁয়ে রেখেছে। মানুষের জীবনের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ পানি। আমরা পানির অপচয় করবো না এবং পানির ভিতরে ময়লা আবর্জনা ফেলবো না। আজকে যে পানি আমরা ব্যবহার করছি, সেই পানি যেন সমভাবে আমাদের ভবিষ্যৎ প্রজম্ম ব্যবহার করতে পারে সেদিকে সকলে লক্ষ্য রাখবেন। মাননীয় প্রধানমন্ত্রী তিনি পানির জন্য ডেল্টা প্ল্যান করেছেন। তার প্ল্যান অনুসারেই আমাদের সবার চলতে আহবান জানান।

SHARE