ভোলায় ইসলামী শ্রমিক আন্দোলনের কমিটি নুরুল ইসলাম সভাপতি মোর্শেদ সম্পাদক

ইয়ামিন হোসেন

ভোলায় ইসলামী শ্রমিক আন্দোলনের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০টার দিকে শহরের কর্নফুলি টাওয়ারের হল রুমে এ সম্মেলন অনুষ্ঠিত হয় । সম্মেলনে আগামী দুই বছরের জন্য ভোলা জেলা (উত্তর) শাখার সভাপতি হিসেবে নুরল ইসলাম পাটোয়ারি, সহসভাপতি আবদুল বারেক, সাধারণ সম্পাদক মাও. গোলাম মোর্শেদ, যুগ্ম সম্পাদক আবদুল আজিজ ও মো. জহিরুল ইসলামের নাম ঘোষণা করা হয়।

সম্মেলনে ইসলামী শ্রমিক আন্দোলন ভোলা জেলার সভাপতি নুরল ইসলাম পাটেয়ারির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ সম্পাদক সৈয়দ খলিলুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওমর ফারুক। আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব মু. শওকাত হোসেন ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন ভোলা জেলার সাধারণ সম্পাদক মাও. তরিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক মাও. আতাউর রহমান, ইসলামী আন্দোলনের নেতা এম ওবায়দুর রহমান বিন মোস্তফা প্রমুখ।

সম্মেলনে বক্তারা বলেন, ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন ছাড়া শ্রমিকের মুক্তি আসতে পারে না। তথাকথিত গণতন্ত্র ও সমাজতন্ত্র শ্রমিকের অধিকারের কথা বললেও বাস্তবে এগুলোর মাধ্যমে যে শ্রমিকের মুক্তি আসতে পারে না, তা যুগে যুগে অসংখবার প্রমানিত হয়েছে। শ্রমিকের মুক্তির জন্য একমাত্র পথ হল ইসলামী হুকুমাত প্রতিষ্ঠার মাধ্যমে ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন করা।

SHARE