ভোলায় তিনিই একজন ভূমিদস্যু শাহজাহান মাঝি।

বিশেষ প্রতিনিধিঃভোলা নিউজ
ভোলায় ভূমি দস্যূ শাজাহান মাঝির বিরুদ্ধে, জমি দখলের অভিযোগ। আমাদের দেশের সাধারণ মানুষের একমাত্র সম্বল এক খন্ড জমি,এই জমি গুলির দিকে সবসময়ই কু-নজর দিয়ে থাকে এক শ্রেণীর ভূমি দস্যুরা। এসব ভূমি দস্যুরা সম্পদশালী থাকা সত্ত্বেও গরীব অসহায় সাধারন মানুষের সম্পত্তির উপর লোভ করে থাকেন।

ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের চর চটকি-মারা শাজাহান মাঝি নামে এক ব্যক্তির বিরুদ্ধে জমি দখলের অভিযোগ উঠেছে,ঘটনা সূত্রে জানা যায়,ভেদুরিয়ার চর চটকি-মারায় ছিদ্দিক নামে অসহায় এক ঝালমুড়ি বিক্রেতার জমি দখলের অভিযোগ পাওয়া গেছে।

ছিদ্দিক ও স্থানীয় এলাকাবাশী জানায় বিগত ৪ বছর আগে ভোলার ধনিয়া থেকে মেঘনা নদীর গর্ভে ভিটে বাড়ি হারিয়ে অসহায় ভাবে জীবন যাপন করছে। বর্তমানে ছিদ্দিক ভোলার ভেদুরিয়া ইউনিয়নের ১২ তারিখ নামক জায়গায় তার আত্মীয়র বাসায় বসবাস করেন। জীবিকা নির্বাহের জন্য ঝাল মুড়ি বিক্রি করে দুই লক্ষ আশি হাজার টাকা দিয়ে চর চটকি-মারায় দেড় একর জমি কিনে শাহাজান মাঝি বাড়ি পাশে।

অবৈধভাবে জমি দখল করে রেখেছেন চর চটকি মারার ভূমি দস্যূ শাহজাহান মাঝি,সিদ্দিককে ভয়-ভীতি সহ জীবননাশের হুমকিও দিচ্ছেন তিনি, এসময় শাহজান মাঝির সাথে কথা বলতে চাইলে ক্যামেরার সামনে কথা বলতে রাজি হয়নি।

SHARE