বেরোবিতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ৩।

বিশেষ প্রতিনিধিঃ
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবিতে) আধিপত্য বিস্তার ও ইভটিজিংয়ের ঘটনাকে কেন্দ্র করেন ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ হয়েছে। এতে আহত হেেছন তিনি ছাত্রলীগ কর্মী। আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার সকালে ৯টার দিকে ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সদস্য বেরোবি ছাত্রলীগ নেতা ফয়সাল আজম ফাহিন ও সাধারণ সম্পাদক নোবেল শেখের অনুসারীদের মধ্যে এ সংঘর্ষ হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, স্বাধীনতা দিবসের দিন সকালে বিশ্ববিদ্যালয়ের সাবেক নেতা ফাহিন, রুবেল হোসেন, মৃতিশ চন্দ্র, মঞ্জুরুলের নেতৃত্বে একটি আনন্দ মিছিল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে স্বাধীনতা স্বারকে ফুল দেয়। এ সময় দুই বছর পেরিয়ে গেলেও ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি প্রদান না করে একচ্ছপত্র আধিপত্য বিস্তার ও কর্মীদের যথাযথ সম্মান প্রদর্শন না করার অভিযোগ তুলে বর্তমান বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া ও সাধারণ সম্পাদক নোবেল শেখকে বর্জনের ঘোষণা দেয় তারা। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়।

পরে সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ছাত্রলীগের সাধারণ সম্পাদক নোবেল শেখের অনুসারী রাজিব হোসেন ও তার দুই সহপাঠীর বিরুদ্ধে এক ছাত্রীকে উত্ত্যক্তের অভিযোগ তুলে ফয়সাল আজম ফাহিনের অনুসারী সুব্রত রায় ও রাব্বি হাতাহাতিতে জড়িয়ে পড়ে। হাতাহাতি শেষে এ ঘটনা ছড়িয়ে পরলে উভয়পক্ষের নেতাকর্মীরা জড়ো হয়ে সংঘর্ষ বাধায়। এ সময় নোবেল শেখের অনুসারী রাজিব হোসেনকে কুপিয়ে আহত করা হয়। রাজিব বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের শিক্ষার্থী।

এতে ফাহিন গ্রুপের রাব্বি ও সুব্রত আহত হন। উভয়ে বিশবিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী।

আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে (রমেক) এ ভর্তি করা হয়েছে। বর্তমানে বিশ্ববিদ্যালয়ে চরম উত্তেজনা বিরাজ করছে। আবারও যেকোন সময় সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক নোবেল শেখ বলেন, একটি অস্থিতিশীল গ্রুপ ছাত্রলীগকে কলুষিত করতে এমন কার্যকলাপ করছে। ক্যম্পাসে যখন সুষ্ঠ পরিবেশ ও ছাত্রলীগ গোছানোভাবে চলছে তখন প্রধানমন্ত্রীকে বিতর্কিত করতে তারা এমন করছে।

বিষয়টি নিয়ে ফয়সাল আজম ফাহিন বলেন, দুই বছর পেরিয়ে গেলেও তারা দু’জনে বিশ্ববিদ্যালয়ের ত্যাগী নেতাকর্মীদের তাদের প্রাপ্য সম্মান পূর্ণাঙ্গ কমিটি দিচ্ছে না। দুজনে মিলে বিভিন্নভাবে ছাত্রলীগকে ভাঙ্গিয়ে সুবিধা নিচ্ছে। যার ফলে বঞ্চিতদের আজ এ গণজাগরণ ঘটেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় পুলিশ ফাড়ির উপ-পরিদর্শক মুহিব্বুল ইসলাম বলেন, মেয়েলি ঘটনায় দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়েছিল। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ফরিদ উল ইসলাম বলেন, ইভটিজিংকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে তিনজন আহত হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

SHARE