আমি গণহত্যা দিবস পালনের প্রস্তাব করেছিলাম : তোফায়েল আহমেদ।

বিশেষ প্রতিনিধিঃ
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, আমরা মনে করি ২৫ মার্চ ছিল গণহত্যা দিবস। আমিই প্রস্তাব করেছিলাম পার্লামেন্টে ২৫ মার্চ গণহত্যা দিবস পালন করার জন্য। প্রধানমন্ত্রী সেই প্রস্তাব সমর্থন করে সিদ্ধান্ত নিয়ে গতকাল গণহত্যা দিবস পালন করা হয়।

আজ মঙ্গলবার সকালে ভোলা শহরের বাংলা স্কুল মাঠের ভাসানী মঞ্চে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তোফায়েল আহমেদ এ কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও তাঁর স্ত্রী খালেদা জিয়া স্বাধীনতার ইতিহাস বিকৃতি করার চেষ্টা করেছেন অভিযোগ করে তোফায়েল আহমেদ বলেন, স্বাধীনতা যুদ্ধে আমাদের প্রায় ৩০ লক্ষ লোক শহীদ হয়েছিল। আর খালেদা জিয়া বলেছিলেন, ৩০ লক্ষ লোক শহীদ হয়নি। তাই বিশ্বের কাছে আমাদের এই গণহত্যা দিবসের স্বীকৃতির জন্য বেগ পেতে হয়েছিল।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, জেলা আওয়ামীলীগের সাংঘঠনিক সম্পাদক মাইনুল হোসেন বিপ্লব, ত্রান ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক সফিকুল ইসলাম সফি ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

আলোচনা সভার পর জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে বিজয় মিছিল ও আনন্দ র‌্যালি বের হয়। এটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এতে নেতৃত্ব দেন সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। র‌্যালিতে জেলা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

SHARE