টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান গুলিবিদ্ধ।

বিশেষ প্রতিনিধিঃ
টেকনাফের অনিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্প লেদা রোহিঙ্গা বস্তিতে দুবৃর্ত্তদের গুলিতে ক্যাম্প ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান গুলিবিদ্ধ হয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার রাতে তার ওপর এই হামলা হয়।

জানা যায়, গত ২৪শে মার্চ রাতে একদল সশস্ত্র সন্ত্রাসী উপজেলার লেদা রোহিঙ্গা বস্তির ৩ মাথা রাস্তার পশ্চিমে বাগানের পার্শ্বে সি-২৪ সড়কে এসে ক্যাম্প ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান ও সি-ব্লকের ৯৩ নং রোমের বাসিন্দা মৃত ছিদ্দিকের পুত্র আবদুল মতলবকে গুলি করে। এ সময় তার চিৎকার শুনে লোকজন জড়ো হলে সন্ত্রাসীরা পাহাড়ের দিকে পালিয়ে যায়। রক্তাক্ত ক্যাম্প চেয়ারম্যান আবদুল মতলবকে দ্রুত উদ্ধার করে স্থানীয় ক্যাম্প হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার রেফার করা হয়। সেখানে অবস্থার উন্নতি না হওয়ায় চট্টগ্রামে রেফার করা হয়। বর্তমানে তিনি চট্টগ্রাম সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এদিকে ক্যাম্প সুত্রে জানা গেছে, রঙ্গিখালী-আলীখালী এলাকার কিছু চিহ্নিত অপরাধী ক্যাম্পে মাদক চোরাচালানসহ নানা অপকর্ম করে আসছে।

ক্যাম্প চেয়ারম্যান এসবের বিপক্ষে অবস্থান করায় দুর্বৃত্তরা তাকে প্রাণনাশের চেষ্টা চালায়।

নয়াপাড়া পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক আবদুস সালাম, সশস্ত্র দূবৃর্ত্তদলের গুলিতে ক্যাম্প চেয়ারম্যান আবদুল মতলব গুলিবিদ্ধ হওয়ার সত্যতা স্বীকার করেন।
টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মো. রবিউল হাসান জানান, দুবৃর্ত্তদের গুলিতে রোহিঙ্গা ক্যাম্প নেতা আবদুল মতলব আহত হয়ে চিকিৎসাধীন থাকার খবর পেয়েছি। ক্যাম্পে দায়িত্বরত যৌথ টাস্কফোর্সকে আরো কঠোরভাবে দায়িত্ব পালনের নির্দেশনা দেয়া হয়েছে।

SHARE