ভোলার তিন উপজেলায় ৮ প্রার্থী বিনা-প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

0
256

আল-আমিন এম তাওহীদ, ভোলানিউজ.কম,

আসন্ন উপজেলা পরিষদ ৪র্থ ধাপ নির্বাচন-২০১৯ইং। ভোলার ছয়টি উপজেলার মধ্যে তিনটি উপজেলায় আটজন প্রার্থী বিনা-প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

গতকাল বুধবার (১৩মার্চ) বিকেলে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে জেলা রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মৃধা মুজাহিদুল হক ও জেলা নির্বাচন অফিসার আলাউদ্দিন আল মামুন এ তথ্য নিশ্চিত করেছেন।

ভোলা সদর উপজেলায় বিজয়ীরা হলেন- ভোলা সদর উপজেলায় চেয়ারম্যান পদে মোশারেফ হোসেন ও ভাইস চেয়ারম্যান মোহাম্মাদ ইউনুস ্ওবং মহিলা ভাইস চেয়ারম্যান সেতারা বেগম। এসকল প্রার্থীরা আওয়ামী লীগের একক এদের বিরুদ্ধে কোন প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় বেসরকারিভাবে বিজয়ী হন।

দৌলতখান উপজেলা : উপজেলা চেয়ারম্যান পদে মঞ্জুর আলম খান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আইনুন নাহার রেনুকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করেন। এরমধ্যে ভাইস চেয়ারম্যান পদে একাধিক প্রার্থীরা রয়েছেন তারা ভোটের মাঠে থাকবেন।

মনপুরা উপজেলা: উপজেলা চেয়ারম্যান পদে সেলিনা আক্তার চৌধুরী ও ভাইস চেয়ারম্যান আব্দুর রহমান রাশেদ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে পারভীন আক্তার রেবু বেসরকারিভাবে বিজয়ী হন। এদেরও কোন প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা না থাকায় জয়ী হয়েছেন। এছাড়াও চরফ্যাশন উপজেলা: চেয়ারম্যান পদে জয়নাল আবেদিন আখন, ভাইস চেয়ারম্যান মো. ছাদেক মিয়া ও মহিলা ভাইস চেয়ার‌্যমান আকলিমা বেগম।

তজুমদ্দিন ও লালমোহন উপজেলায় সবকটি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

গত ৪ মার্চ এ ৬টি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪২ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ১২ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন।

(আরজে, ১৪মার্চ-২০১৯ইং)