ভোলার বোরহানউদ্দিনের দুই শিক্ষককের কান্ড, সংবাদে প্রকাশে হুমকি

0
300

মিলি সিকদার, ভোলানিউজ.কম,

ভোলার বোরহানউদ্দিন উপজেলার ৪নং দক্ষিণ বাটামারার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ২দুই শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

গোপনসূত্রে জানাযায়, স্কুলে চাকরি নিয়ে ক্লাস রেখে বোরহানউদ্দিন উপজেলায় শিক্ষক সমিতির সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছেন হোসেন হাওলাদার। তিনি দীর্ঘদিন যাবৎ ক্লাশ না করে ও হাজিরা খাতায় স্বাক্ষর করে সরকারি বেতন উত্তোলন করছেন। শিক্ষকদের বদলিসহ সকল সুযোগ সুবিধা নির্ভর করছে হোসেন হাওলাদারের উপর। এসকল ফিরিস্তি আর হুমকির কারনে সাহস পাচ্ছেনা কোন শিক্ষক তার বিরুদ্ধে অভিযোগ করতে।

সরেজমিনে জানাযায়, অপর শিক্ষক পারভেজ হাওলাদার যৌতুকের দায়ে সাময়িক বরখাস্ত রয়েছেন । হোসেন ও পারভেজ নানা দূনীর্তি ও অনিয়ম বন্ধ করার জন্য তার আত্বীয় নামে পরিচয়ে সাংবাদিক নামধারী এক ব্যক্তি বিষয়টি ধামা চাপা দেয়ার জন্য চেষ্টা করছে।

হোসেন হাওলাদার ও পারভেজ হাওলাদারের বিদ্যালয়ে অনুপস্থিতি অভিযোগ থাকলেও বিষয়টি দেখার কেউ নেই এমনটা জানিয়েছেন সাধারণ মানুষ । এমন কি সংবাদকর্মীরা তথ্য সংগ্রহ করতে গেলেও হোসেন বাদা প্রধান করে, হুমকি দামকি দেয়। এসকল অনিয়মের বিষয়ে এ দুই শিক্ষক বলেন, আমাদের সাথে কথা বলতে চাইলে আগে লিখিত অভিযোগ নিয়ে একজন সরকারি কর্মকর্তার সাথে কথা বলবেন।

ওই স্কুলের সভাপতির সাথে এব্যাপারে কথা বললে তিনি জানিয়েছেন, আমি নতুন আর মাসে একবার স্কুলে যাই আমি এব্যাপারে কিছ্ইু জানি না।

এবিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নিখিল চন্দ্র হালদারের কাছে জানতে চাইলে তিনি বলেন, এমন অভিযোগ সম্পর্কে আমি জানিনা কিন্তু সঠিক অভিযোগ পেলে আমরা ব্যবস্থা নিবো।

ঐ সাংবাদিক নামধারীসহ হোসেন ও পারভেজের সকল অনিয়মের বিষয় তুলে ধরব প্রিয় পাঠক………

(আরজে, ১৭ফেব্রুয়ারী,২০১৯)