বোরহানউদ্দিনের স্বাস্থ্য কেন্দ্র নোংড়া ও গন্ধ চেম্বারে আসুন — ডাঃ আনিচ

মিলি সিকদার, বোরহানউদ্দিনঃ

স্বাস্থ্য সেবা কেন্দ্রের ছবিটি দেখেই বুঝাযায় কতটা সেবা পাচ্ছেন ভোলার বোহানউদ্দিনের অসহায় সাধারণ মানুষ। তার সাথে নিয়মিত অফিস না করে সপ্তাহে একবার অফিস এসে হাজিরা খাতায় সই করে পুরো মাসের বেতন হাতিয়ে নিচ্ছেন টবগী ইউনিয়নের ০১ নং ওয়ার্ডের ইউনিয় স্বাস্থ্য কর্মকর্তা আনিচ। সরকারের যথেষ্ট প্রচেস্টায় দেশের স্বাস্থ্য সেবা দেওয়ার জন্য তাদেরকে রাখা হয়েছে। ডাঃ আনিচ সরকারি অফিস টাইম ফাঁকি দিয়ে কুঞ্জের হাট বাজারে চেম্বার খুলে নিয়মিত রোগী দেখছেন। এমন অভিযোগের ভিত্তিতে স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের হালচাল দেখতে মঙ্গলবার এলাকায় সরেজমিনে গিয়ে দেখা যায়, দায়িত্ব প্রাপ্ত ডাঃ আনিচ ও তার সহকর্মীরা ওই স্বাস্থ্য কমপ্লেক্সে নেই। সকাল সারে ১১ টায় কমপ্লেক্সেটির মেন গেটে তালা দেওয়া দেখা গেছে। এলাকাবাসী বলেন, আমরা সুখি বড়ি পাই, এর বাহিরে কোন ঔষধ পাইনা। এক কৃষক বলেন, আনিচ ডাক্তার হাসপাতালে থাকেনা তবে আমার নাম প্রকাশ কইরেন না, আমি এই এলাকার লোক পরে আমার ক্ষতি করবে।

ডাক্তার আনিচকে খুজে না পেয়ে তবে মোবাইলে যোগাযোগ করলে তিনি বলেন, আপনি আমার কুঞ্জের হাট চেম্বারে আসেন। সরকারী অফিস টাইমে আপনার চেম্বারে কেন? এমন প্রশ্ননের জবাবে তিনি বলেন, সাস্থ্য কেন্দ্রে বসার পরিবেশ নাই,  আমার অফিস টাইমে পরে ফোন করবেন। তিনি আরো বলেন, আমার সরিল খারাপ , অফিসে আমার পিয়ন আছে। তবে হাসপাতালে গিয়ে ২ ঘন্টা অপেক্ষা করেও কারো দেখা মিলেনি, মুল ফটকে তালা ঝুল ছিলো। তবে কুঞ্জের হাট বাজারে গিয়ে দেখা যায় ডাক্তার আনিচ নিজ চেম্বারে বসে রুগী দেখছেন। যেখানে সরকার স্বাস্থ্য কেন্দ্রের পাশেই কর্মরত ডাক্তারদের থাকার জন্য ব্যাবস্থা  রেখেছেন সরকার, সেখানে ডাক্তার আনিচ কোয়াটারে না থেকে ওই কোয়াটার তালা বদ্ধ অবস্থায় রেখে অনত্রে থাকছেন। এব্যাপারে ডাক্তার আনিচ ভোলা নিউজকে বলেন, কোয়াটারে থাকার মতো পরিবেশ নেই। ভোলা পরিবার পরিকল্পনার উপপরিচালক মাহমুদুল হক আজাদ বলেন, আমরা অভিযোগ পেলে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করব।

ডাক্তার আনিচের অনিয়মের এখানেই শেষ নয়। শহরের ডায়াগনস্টিক ল্যাব গুলোর কাছ থেকে মাসয়ারার ভিত্তিতে অসহায় রুগীদের ভুল বুঝিয়ে শহরে পাঠানোসহ ডজন খানেক অভিযোগ রয়েছে। প্রিয় পাঠক তার ডাক্তারি সার্টিফিকেটসহ সকল অনিয়মের অভিযোগ তুলে দরবো আপনাদের কাছে। সাথে থাকুন ভোলা নিউজের…..

তাং ৩০-০১ -১৯

SHARE