ভোলার জংশন বাজারে আগুন ২ কোটি টাকার ক্ষতি

0
174

ইসমাইল হোসেনঃ

ভোলা নিউজ-১৩.০১.১৯

ফের ভোলা সদরের ২নং ইলিশা ইউনিয়নের জংশন বাজারে ভয়াবহ অগ্মিকান্ডে প্রায় ৩৫টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে প্রায় দুই কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যাবসায়িরা। শনিবার ১২ জানুয়ারী রাত ৯টায় জংশন বাজারের পূর্ব পাশের মসজিদ রোডে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে কোথা থেকে এই আগুনের উৎপত্তি তা এখনো নিশ্চিত করতে পারেননি কোন পক্ষ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সদর উপজেলার ইলিশা ইউনিয়নের জংশন বাজারের পূর্ব পাশে একটি ওয়ার্কশপের দোকানে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। তাৎক্ষনিক আগুনের লেলিয়ান শিখা ছড়িয়ে পড়তে শুরু করে। স্থানীয়রা প্রথমে আগুন নেভানোর চেষ্টা করে এবং ভোলা ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় দুই ঘটনা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষণে জংশন পুলিশ ফাঁড়ির সংলগ্ন থেকে ওয়াফদা পুকুর পারের মসজিদ পর্যন্ত প্রায় ৩৫টি দোকান সম্পূর্ণ পুড়ে ভস্মিভূত হয়। এতে প্রায় দুই কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। এ ঘটনায় সর্বস্ব হারিয়ে ব্যবসায়ীরা বারবার মুর্ছা যাচ্ছেন। কয়েকজন ব্যবসায়ী বলেন, আমরা এই দোকান দিয়ে সংসার ও ঋণের কিস্তি দিতাম। এখন আমাদের দোকান পুড়ে যাওয়ায় আমরা সর্বস্ব হারিয়েছি। কিভাবে নতুন করে ব্যবসা শুরু করবো এবং ঋণের টাকা দিবো সেটাই বুঝতে পারছি না।

ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোক্তার হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের তালিকা তৈরী করা হচ্ছে। ফায়ার সার্ভিসকর্মীরা আগুন নিয়ন্ত্রনে আনে। তবে প্রাথমিকভাবে ৪০টি দোকান পুড়ে গেছে বলে ব্যবসায়ীরা জানিয়েছে।