ভোলায় বিএনপির আলমগীর আউট, হাফিজ ইন

0
874

আল-আমিন এম তাওহীদ, ভোলানিউজ.কম,

ভোলা-১ আসনে বিএনপি সভাপতি গোলাম নবী আলমগীর হাজির মনোনয়ন বাতিল হলেও টিকে গেল ভোলা-২ আসনের বহুল আলোচিত বিএনপি প্রার্থী সাবেক এমপি হাফিজ ইব্রাহীমের মনোনয়ন। এ খবরে ভোলায় বিএনপির কর্মীরা কিছুটা হতাশ হলেও আন্দালিভ রহমান পার্থ ও হাফিজ ইব্রাহীমের মনোনয়ন টিকে যাওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন।

রোববার (২ ডিসেম্বর) সকাল থেকে দিনব্যাপী মনোনয়ন বাছাই শেষে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক নির্বাচনী বিধি অনুসারে প্রার্থীদের সকল কাগজপত্র পর্যালোচনা করে তিন প্রার্থীর মনোনয়ন বাতিল করেন।

ভোলা-১ আসনের বিএনপির মনোনীত প্রার্থী ও জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব গোলাম নবী আলমগীরকে ঋণ খেলাপীর কারণে তার মনোনয়ন বাতিল করেন। এছাড়াও ভোলা-২ আসনের স্বতন্ত্র প্রার্থী হুমায়ুন কবিরের মনোনয়নপত্রে সমর্থকদের স্বাক্ষর না থাকায় তার মনোনয়ন বাতিল করা হয়। এবং ভোলা-৪ আসনের জাতীয় পাটি (এরশাদ) এর প্রার্থী এমএ মান্নানের দাখিলকৃত হলফ নামায় স্বাক্ষর না থাকায় তার মনোনয়ন বাতিল করে রিটানিং অফিসার।

অপরদিকে, ভোলা-১ আসনে আ.লীগ থেকে তোফায়েল আহমেদ, ভোলা-২ আসনে আলী আজম মুকুল, ভোলা-৩ আসনে নুরন্নবী চৌধুরী শাওন, ভোলা-৪ আসনে আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের মনোনয়পত্র বৈধ ঘোষণা করা হয়েছে। বিজেপি থেকে ভোলা-১ আসনে বিজেপির চেয়ারম্যান আন্দালিভ রহমান পার্থ, ভোলা-২ আসনে বিএনপি প্রার্থী হাফিজ ইব্রাহীম, একই আসন থেকে তার ছেলে মারুফ ইব্রাহীম আকাশ ও রফিকুল ইসলাম মমিন, ভোলা-৩ আসন থেকে মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ ও অ্যাডভোকেট কামাল হোসেন, ভোলা-৪ আসন থেকে নাজিম উদ্দিন আলম ও নুরুল ইসলাম নয়নের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। ইসলামী আন্দোলনের ভোলা-১ এ মুফতি ইয়াছিন নবীপুরী, ভোলা-২ এ ওবায়দুর রহমান, ভোলা-৩ এ মাওলানা মোসলেহ উদ্দিন, ভোলা-৪এ মাওলানা মুহিবুল হাসানসহ ২১ প্রার্থীর মনোনয়ন বৈধ বলে ঘোষণা করেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক।

(আল-আমিন এম তাওহীদ, ০২ডিসেম্ববর-২০১৮ইং)