হোটেল থেকে আলোকচিত্রী আনোয়ারের লাশ উদ্ধার

0
21

ডেস্ক: ভোলানিউজ.কম,

ঢাকার একটি হোটেল থেকে বাংলাদেশের খ্যাতিমান আলোকচিত্রী ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী চিত্রগ্রাহক আনোয়ার হোসেনের লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার সকালে পান্থপথের ওলিও ড্রিম হেভেন নামের একটি হোটেল থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

শেরেবাংলা নগর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি  জানান, ‘শনিবার সকালে  খবর পেয়ে হোটেলের একটি কক্ষের দরজা ভেঙে আনোয়ার হোসেনের মৃতদেহ উদ্ধার করা হয়। আনোয়ার হোসেন ছিলেন হোটেলের ৮০৯ নম্বর কক্ষে। সেখানে বিছানার ওপর তার মৃতদেহ ছিল।’

তবে তার মৃত্যু কীভাবে হয়েছে তাৎক্ষণিকভাবে পুলিশ তা নিশ্চিত করতে পারেনি। খবর পেয়ে পুলিশের পুলিশের উর্ধ্বতনরা ঘটনাস্থল পরিদর্শন করেন।
শেরে বাংলা নগর থানা পুলিশের এএসআই তপন জানান, ‘সকালে হোটেলটির ব্যবস্থাপক ফোন দিয়ে জানায়, আনোয়ার হোসেনের কক্ষটি ভেতর  থেকে বন্ধ। ফোন বা ডাকাডাকি করেও তার  কোন সাড়া পাওয়া যাচ্ছে না। এরপর তারা  এসে দরজা  ভেঙে তার লাশ উদ্ধার করা হয়।

১৯৪৮ সালের ৬ অক্টোবর পুরান ঢাকায় আনোয়ার হাসেনের জন্ম। ৭০ বছর বয়সী এই আলোকচিত্রীর দুই যুগের বেশি সময় ফ্রান্সে বসবাস করেন। তিনি সে দেশের পাসপোর্ট নিলেও বছর দুই আগে দেশে ফেরেন। দেশে ফিরে শরীয়তপুরে বসবাস শুরু করেন।
ফিনিক্স ফটোগ্রাফি সোসাইটি নামের একটি আলোকচিত্রী প্রতিযোগিতার বিচারক হিসেবে কাজ করছিলেন আনোয়ার  হোসেন। অনুষ্ঠানে যোগ দিতে গত ২৮ নভেম্বর ঢাকায় এসে হোটেল ওলিওতে উঠেছিলেন তিনি।

সূর্যদিঘল বাড়ি, এমিলির গোয়েন্দা বাহিনী, লালসালু ও অন্যজীবন সিনেমার চিত্রগ্রাহক আনোয়ার  হোসেন পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

(আল-আমিন এম তাওহীদ, ১ডিসেম্ববর-২০১৮ইং)