তজুমদ্দিনে শ্রদ্ধা ভালোবাসায় সিক্ত সচিব মফিজুল ইসলাম

চপল রায়, তজুমদ্দিন,

সুদীর্ঘ বিশ বছর পর তজুমদ্দিনে সপরিবারে সংবর্ধিত হয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব মোঃ মফিজুল ইসলাম। গত শুক্রবার উপজেলা পরিষদ চত্বরে শিক্ষক, ছাত্র, রাজনীতিবিদ সহ উপজেলার সর্বস্তরের মানুষের শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত হয়েছেন তজুমদ্দিনের এক সময়ের এই উপজেলা নির্বাহী কর্মকর্তা। প্রায় দুই যুগ পর প্রিয় মানুষটিকে কাছে পেয়ে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। ১৯৯৬ সালে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দায়িত্ব গ্রহণের পরপরই সকল ক্ষেত্রে অবহেলিত এ জনপদের শিক্ষা, সংস্কৃতি ও সামাজিক উন্নয়নে ব্যাপক অবদান রাখেন তিনি। উল্লেখ্য তার কার্যকালে(১৯৯৬-১৯৯৮) তজুমদ্দিন গণগ্রন্থাগার, রিভার ভিউ কিন্ডার গার্টেন, তজুমদ্দিন শিল্পকলা একাডেমী প্রতিষ্ঠা ও বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের মাধ্যমে তজুমদ্দিনকে একটি আদর্শ উপজেলা হিসেবে রূপান্তরিত করতে অসামান্য অবদান রাখেন এপিএ তে শুদ্ধাচার সম্মাননা প্রাপ্ত এ সচিব।
তরুনদের উদ্দেশ্যে তিনি দেশপ্রেম ও সততার গুরুত্ব তুলে ধরে সুনাগরিক হয়ে দেশ গড়ার আহবান জানান। এছারা বাজার অর্থনীতির বিষয়ে তার ভাবনার কথা তুলে ধরেন বাণিজ্য মন্ত্রণালয়ের সৎ ও দক্ষ এ সচিব। অতঃপর গণগ্রন্থাগার, শিল্পকলা একাডেমী পরিদর্শন শেষে কিছু সময়ের জন্য তার প্রিয় কফি হাউসে অবস্থান করেন তিনি। এ সময় সঙ্গে ছিলেন তার সহধর্মিনী মিসেস মার্জিয়া পারভীন, পুত্র ধ্রুব ও কন্যা নকশী। কয়েকঘন্টা অবস্থান শেষে তজুমদ্দিনের সমৃদ্ধি কামনা করে সকলের কাছ থেকে বিদায় নেন।
তজুমদ্দিন উপজেলা প্রশাসন ও তজুমদ্দিন রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে আয়োজিত এ গণ সংবর্ধণায় উপস্থিত ছিলেন তজুমদ্দিন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক দেওয়ান, ভাইস চেযারম্যান মহিউদ্দিন পোদ্দার, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা বেগম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ফখরুল আলম জাহাঙ্গীর, উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার দাস ও তজুমদ্দিন রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক চপল রায় প্রমুখ।

(আল-আমিন এম তাওহীদ, ১৯নভেম্ববর-২০১৮ইং)

SHARE