বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সাংবাদিকদের কল্যাণে কাজ করে যাচ্ছেন : জাফর

ডেস্ক: ভোলানিউজ.কম,

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ’র বিভাগীয় সমাবেশ ও বরিশাল জেলা কাউন্সিল ১০ নভেম্বর শনিবার সকালে শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে সকাল দশটায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য।

তিনি বলেন বঙ্গবন্ধুও সাংবাদিকতা করেছেন। তাই তারই কন্যা শেখ হাসিনা সাংবাদিকদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যে তিনি সাংবাদিক কল্যাণ ট্রাস্টকে পয়ত্রিশ কোটি টাকা দিয়েছেন। এই ফান্ডে তিনি শতকোটি টাকা বরাদ্দ দেয়ারও আশ্বাস দিয়েছেন। বিএমএসএফ ঘোষিত চৌদ্দ দফার মধ্যে বারো দফা দাবি অচিরেই বাস্তবে রুপ নিবে বলে জানান তিনি । সাংবাদিকদের এই দাবি পুরন হলে পেশার মর্যাদা সমুন্নত থাকবে। সাংবাদিকদের বিভেদ ভুলে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ বরিশাল জেলা কমিটির আহবায়ক কাজী মিরাজ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশের উদ্বোধক ছিলেন বিএমএসএফ কেন্দ্রীয় সভাপতি আলহাজ্জ্ব শহীদুল ইসলাম পাইলট, প্রধান বক্তা ছিলেন বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএমএসএফ’র আইন উপদেষ্টা এ্যাডভোকেট কাওসার হোসাইন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাতা সদস্য ও এস টিভি বাংলার নির্বাহী পরিচালক সোহেল সানি। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি হেদায়েত উল্লাহ মানিক, সাংগঠনিক সম্পাদক হুসাইন আহমেদ কবির, দফতর সম্পাদক পিনাকি দাস, আইসিটি সম্পাদক গোলাম মাওলা শান্ত, কেন্দ্রীয় সদস্য তুহিন লন্ডনী, ঢাকা জেলার সাধারণ সম্পাদক উজ্জ্বল ভুইয়া, সাংগঠনিক সম্পাদক আবু বকর তালুকদার, কবির নেওয়াজ ও রফিকুল ইসলাম, নারী ও মানবাধিকার বিষয়ক সম্পাদক মোনালিসা মৌ, সাভার উপজেলা কমিটির সভাপতি মাইনুল হাসান, সোনারগাঁও শাখার আহবায়ক মাজহারুল ইসলাম, রংপুরের পীরগঞ্জ শাখার সভাপতি আজাদুল ইসলাম আজাদ, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সরদার, বরিশাল প্রেসক্লাব সহ-সভাপতি এম আমজাদ হোসাইন, কাজী আল মামুন, বিএমএসএফ’র সদস্য সচিব মোশাররফ হোসেন, ঝালকাঠি জেলা কমিটির সভাপতি আজমীর হোসেন তালুকদার, সহ-সভাপতি প্রভাষক মেসবাহ উদ্দিন খান রতন, সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম, কাঠালিয়ার ফারুক খান, পিরোজপুর জেলা কমিটির সভাপতি , সাধারণ সম্পাদক তানভীর হোসেন, বরগুনা জেলা কমিটির সভাপতি জাকির হোসেন মিরাজ, সাধারণ সম্পাদক মোস্তফা কাদের, বাকেরগঞ্জ কমিটির সাবেক সভাপতি মনির হোসেন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, রাজাপুর শাখার সভাপতি আহসান হাবিব সোহাগ, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, মেহেন্দীগঞ্জ কমিটির আহবায়ক মনির হোসেন, বানারীপাড়া শাখার সভাপতি রাহাত সুমন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন নলছিটি বিএমএসএফ’র সভাপতি মিলন কান্তি দাস।

সমাবেশ শেষে কাউন্সিল অনুষ্ঠিত হয় এতে দৈনিক আজকের পরিবর্তন পত্রিকার কাজী মিরাজ মাহমুদকে সভাপতি ও আজকের বার্তার মোশারফ হোসেনকে সম্পাদক করে একচল্লিশ সদস্য বিশিষ্ট বরিশাল জেলা কমিটি ঘোষণা করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর।

(আল, এম তাওহীদ, ১১নভেম্ববর-২০১৮ইং)

SHARE