তারেককে দেশে ফিরিয়ে এনে সাজা কার্যকর করবই : জয়

অনলাইন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, ‘বঙ্গবন্ধু হত্যাকান্ডের  বিচার হয়েছে, যুদ্ধাপরাধীদের বিচার করেছি। ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচার হয়েছে। তারেক রহমানকে আমরা দেশে ফিরিয়ে এনে তার সাজা কার্যকর করবই।’

শনিবার বিকেলে হোটেল রেডিসনে সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। সুচিন্তা ফাউন্ডেশন এ আলোচনা সভার আয়োজন করে।

জয় বলেন, দেশের মানুষ সুখে আছে, শান্তিতে আছে। সকল ষড়যন্ত্র মোকাবিলা করে আওয়ামী লীগ এত দূর এগিয়ে এসেছে। বিএনপি-জামায়াত, সুশীল মিলে যতই চেষ্টা করুক না কেন আওয়ামী লীগকে সরানো এত সহজ নয়। জয় বলেন, তারেক রহমানকে পুনর্বাসন করা ঐক্যফ্রন্ট নেতাদের উদ্দেশ্য। তারা আমাদের ভয় দেখাতে চায়। কিন্তু যারা একটা ভোটও পায় না আমরা তাদের ভয় পাই না। আজকে ২১ আগস্ট গ্রেনেড হামলার মতো হত্যাকা- দেশে হচ্ছে না। বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। সবদিক থেকে বাংলাদেশের অগ্রগতি হয়েছে।

জয় বলেন, আজকে সুশীল সমাজ নিরপেক্ষ সরকারের কথা বলে। এরা তারেক রহমানকে নিয়ে ঐক্য করেছে। এরা কী নিরপেক্ষ হতে পারে? এদের লক্ষ্য রাজনীতিতে তারেক রহমানকে ফিরিয়ে এনে রাজনীতি করার সুযোগ দেওয়া। আওয়ামী লীগ জনগণের ভোটে ক্ষমতায় এসেছে। আগামী নির্বাচনেও জনগণের ভোটে বিজয়ী হয়ে আসবে। যতই ষড়যন্ত্র হোক, কোনো শক্তিই আওয়ামী লীগকে ভোটে হারাতে পারবে না।

(আল-আমিন এম তাওহীদ, ২৭অক্টোবর-২০১৮ইং)

SHARE