দরিদ্রের সংখ্যা কমেছে, শিক্ষার হার বাড়ছে -বাণিজ্যমন্ত্রী

আল-আমিন এম তাওহীদ, ভোলানিউজ.কম,

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, দেশে অনেক দরিদ্রের সংখ্যা কমেছে, শিক্ষার হার বেড়েছে। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশে কোন দরিদ্র থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দারিদ্র বিমোচনের জন্য ব্যাপক কর্মসূচী গ্রহন করেছেন। গ্রামগঞ্জের মানুষের ভাগ্যের পরিবর্তন করা হচ্ছে।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) বিকাল ৫টায় ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে জেলা প্রশাসনের আয়োজনে ৩দিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি মন্ত্রী এসব কথা বলেন। 

এসময় তিনি আরো বলেন, রপ্তানি, রিজার্ভ ও বিদ্যুৎ উৎপাদনে পাকিস্থান থেকে বাংলাদেশ অনেক এগিয়ে রয়েছে। সকল ক্ষেত্রে এগিয়ে রয়েছে দেশ।বাংলাদেশ ২০২১ সালের মধ্যমে মধ্যম আয়ের দেশ, ২০২৪ সালে উন্নয়নশীল দেশ এবং ২০৪১ সালে উন্নত দেশে পরিনত হবে। আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর ৫টি বছর ক্ষমতায় থাকে তাহলে বাংলাদেশ বিশ্বের মধ্যে শুধু উন্নয়নশীল দেশ নয় এবং একটি গর্বিত দেশে পরিনত হবে। 

নের কথাভোলার উন্নয়ন উল্লেখ করে মন্ত্রী বলেন, এক সময় ভোলায় কোন রাস্তাঘাট ছিলোনা, ব্রিজ, কালভার্ট ছিলো না এই জেলায়। ছিলো শুধু অন্ধকার। কিন্তু আজ উন্নয়নে জেলার গ্রামগুলো শহরের শহরে রুপান্তিত হয়েছে। সব স্থানেই বিদ্যুতের আলো। নদী ভাঙ্গন রোধ হয়েছে। চারদিকে অভুতপূর্ব উন্নয়ন হয়েছে। ভোলা-বরিশাল ব্রিজ হলেই মুল ভুখন্ডের সাথে যুক্ত হবে ভোলা।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খাদ্য সচিব মো: সাহাবুদ্দিন। স্বাগব বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক। উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মো: মোকতার হোসেন, পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।

এর আগে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে উন্নয়ন মেলার একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। বাণিজ্যমন্ত্রী রালী ও বেলুন ও পায়রা উড়িয়ে জেলার মেলা উদ্বোধন করেন। এ রালীতে স্কুল,কলেজ,মাদ্রাসারসহ জেলার সকল দপ্তর অংশগ্রহন করেন। মেলায় সরকারে বিভিন্ন দপ্তরের ১১০টি স্টল প্রদর্শনী হয়েছে।

(আল-আমিন এম তাওহীদ, ৫অক্টোবর-২০১৮ইং)

SHARE