সেপ্টেম্বরে ৭১ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

ডেস্ক: ভোলানিউজ.কম,

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত সেপ্টেম্বর মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ৭১ কোটি ৫০ লাখ ৪৬ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে।

বুধবার বিজিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ১৪ লাখ ৫৪ হাজার ৩৯০ পিস ইয়াবা ট্যাবলেট, আট হাজার ১০৮ বোতল বিদেশি মদ, ৯১৬ লিটার বাংলা মদ, এক হাজার ৬৮৮ ক্যান বিয়ার, ২৪ হাজার ১৭৯ বোতল ফেনসিডিল, এক হাজার ১৯৬ কেজি গাঁজা, চার কেজি ৬৯৭ গ্রাম হেরোইন, দুই লাখ ৮৪ হাজার ৮৭৪টি এ্যানেগ্রা, সেনেগ্রা ট্যাবলেট এবং ছয় লাখ ৪৮ হাজার ৯০টি অন্যান্য ট্যাবলেট।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে এক কেজি ৭৪৬ গ্রাম স্বর্ণ, তিন হাজার ২৬টি শাড়ি, এক হাজার ২৮৩টি থ্রি পিস,শার্ট পিস, ২২৫ মিটার থান কাপড়, ৪৮৮টি তৈরি পোশাক, ছয়টি ট্রাক, চারটি পিকআপ, ১০টি সিএনজি চালিত অটোরিকশা, ৫৫টি মোটর সাইকেল, ১৪ হাজার ১০৭ ঘনফুট কাঠ এবং ১০ হাজার ১০৮ কেজি চা পাতা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে তিনটি পিস্তল, একটি বন্দুক, একটি সুটারগান, একটি রিভলবার, নয় রাউন্ড গুলি এবং ছয়টি ম্যাগাজিন। বিজিবির অভিযানে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৩৬ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১২১ জন বাংলাদেশি নাগরিককে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে।

চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত বিজিবি ৬৯৯ কোটি ১৬ লাখ সাত হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করতে সক্ষম হয়েছে।

(আল-আমিন এম তাওহীদ, ৩অক্টোবর-২০১৮ইং)

SHARE