ভোলার শিক্ষকরাই দেশের সেরা, – গরিবের ডাঃ আল আমিন

0
116

কুতুব শাহিন, লালমোহনঃ

ভোলা নিউজ-৩০.০৯.১৮

গরিবের ডাক্তার আল আমিন। ভোলার অসহায় রুগীদের প্রানের মানুষে পরিনত হয়েছেন খুব আল্প দিনেই। কেবলি রুগিদের চিকিৎসা নয় ভোলার ছাত্রছাত্রীদের জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় আরো এগিয়ে নিত তিনি লালমোহনে প্রতিষ্ঠা করেন “লালমোহন স্টুডেন্টস ইউনিয়নের”  তারই প্রতিষ্ঠা বার্ষিকির অনুষ্ঠানে ডাক্তার আল অামিন ভোলার শিক্ষদের প্রশংসা করে বললেন, ভোলার শিক্ষকরা বিশেষ করে আমার ছোট বেলার হাতেখড়ি লালমোহনের শিক্ষকরা এত ট্যালেন্ডট যে জ্ঞান-বিজ্ঞানে তারা দেশের যে কোন শিক্ষকদের তারা পড়াস্থ করতে পারবে।

বাংলাদেশ জাতীয় হৃদরোগ ইনিষ্টিউট এর ডাঃ অাল অামিন সরকারের সাফল্য তুলে ধরে বলেন, ডিজিটাল বাংলাদেশ হচ্ছে একটি জ্ঞান ভিত্তিক সমাজ অামরা বিশ্বাস করি। প্রধানমন্ত্রীর ছেলে সজিব ওয়াজেদ জয় বলেছেন ৫ কুটি কর্মসংস্থান করতে পারেন অা,ই,টি সেক্টরে। আর আগামির এই আইটি সেক্টরসহ সকল প্রতিযোগিতা মুলক সেক্টরে ভোলার সন্তানরাই নেতৃত্ব দিবে বলে আমার বিশ্বাস। অামি অামার স্কুল জীবনে অনুভব করতে পারিনি অংকের সুত্রের মানি কি। এখন জীনের এই পর্যায়ে এসে দেখলাম প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকার আবলম্বনই হলো সেই সুত্রের মানে।জীবনের উন্নতির পথটি সহজ নয়। অাপনাকে অনেক প্ররিশ্রমের মধ্যে দিয়ে তা সহজ করে নিয়ে যেতে হবে। কেউ যদি বলে, অামি খুব সহজে উন্নতির পথে এগিয়ে যাবো এটা অসম্ভব।

সাফল্যের ১১বছরে লালমোহন স্টুডেন্টস ইউনিয়নের প্রদার্পন অনুষ্ঠানে  প্রতিষ্টাতা সভাপতি লালমোহনের কৃতি সন্তান ডাঃ অালঅামিন তার এলাকার ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে খোলা মেলা আলোচনায় এসকল কথা গুলো তুলে ধরেন। তাদের উৎসাহিত করে আল আমিন ছাত্রদের উদ্দেশ্য আরো বলেন, অাপনারা প্ররিশ্রম করতে শিখুন শ্রম দিতে শিখুন ,অধ্যবশায় শিখুন, সর্বপরি নৈতিক শিক্ষায় শিক্ষত হোন সাফল্য আপনাদের আসবেই। শিক্ষা জীবনের উপলবদ্ধি থেকে ডাঃ অালঅামিন বলেন, লালমোহন হাইস্কুলে থেকে শিক্ষা জীবন শুরু করে নটরডেম, ঢাকা মেডিকেল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে পড়েছি। অামি কিছু বিষয় খেয়াল করলাম অামাদের শিক্ষক মন্ডলী যারা অামাদের পড়িয়েছেন এরা খুব টেলেন্ডটেট তারা এত ট্যালেন্ডট যে, জ্ঞান বিজ্ঞানে দেশের যে কোন শিক্ষকদের তারা পড়াস্থ করতে পারবে। কাজে অাপনারা শিক্ষদের এই সুযোগটা নিয়ে কাজে লাগান এবং প্রতিযোগিতা মুলক বিশ্বে এগিয়ে যান। ডাক্তার আল আমিন ভোলার মানুষদের সেবার কথা চিন্তা করে সপ্তাহের প্রতি শনিবার ভোলার মোহনা ক্লিনিকে ও লালমোহনে সময় দিয়ে থাকেন। এসময় তিনি গরিব রোগিদের বিনামুল্য চিকিৎসা সেবা ও ঔষদ দিয়েও সাহায্য করে থাকেন বলে লালমোহন ও ভোলা শহরের অনেক অসহায় রোগিরা জানিয়েছেন।