অতিরিক্ত আদালত উপজেলায় স্থানান্তর, ভোলায় আইনজীবীদের মানববন্ধন,

0
357

আল-আমিন এম তাওহীদ, ভোলানিউজ.কম,

ভোলা জেলার নব সৃজিত বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতটি চরফ্যাশন উপজেলায় স্থানান্তরের প্রতিবাদে ভোলা জেলা আইনজীবী সমিতির সকল আইনজীবীরা মানববন্ধন করেছে।

সোমবার সকাল ১০টার দিকে ভোলা জেলা ও দায়রা জজ আদালত ভবনের সামনে ওবায়দুর রহমান শাহজাহানের সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধনে জেলার সকল আইনজীবীসহ সকল শ্রেনী পেশার মানুষ অংশগ্রহন করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন, অতিরিক্ত পিপি এ্যাড: সোয়েব হোসেন মামুন, নারী ও শিশু ট্রাইব্যুানালের পিপি এ্যাড: কিরন তালুকদার, সিনিয়র আইনজীবি এ্যাড: জাহাঙ্গীর আলম, জুলফিকার আমিন, বশিরউল্লাহ, মাকসুদুর রহমান, পিপি এ্যাড: সৈয়দ আশ্রাফ হোসেন লাভু প্রমূখ।

এসময় বক্তরা বলেন, বিগত ১৬/৮/২০১৮ইং তারিখে প্রজ্ঞাপন মাধ্যমে বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মেহেদি হাসান তালুকদারকে ভোলায় বদলি করা হয়। আইন ও বিচার সংসদ বিষয়ক মন্ত্রনালয় কর্তৃক বিগত ১/৯/১৮ইং তারিখে অতিরিক্ত জেলা ও দায়রা জজ বাহাদুর (নবসৃজিত) আদালতটি চরফ্যাশন উপজেলা শহরে স্থানান্তরের প্রজ্ঞাপন জারি করা হয়। যাহা ভোলা জেলার বিচার প্রার্থী জণগনের স্বার্থে পরিপন্থি এবং বাংলাদেশ সংবিধানের পরিপন্থি। জেলা শহর হইতে ৬০কিলোমিটার ব্যবধানে চরফ্যাশন উপজেলা হতে ভোলার শহরে আসা-যাওয়ার যোগাযোগ খুবই উন্নত। কিন্তু একটি মহল রাতের আধাঁরে মহামান্য রাষ্ট্রপতিকে ভুল বুঝিয়ে এ আদেশের অনুমোদন করানো হয়। যাহা সংবিধান বিরোধী এবং একটি উপজেলয় এই প্রথম নজীরবিহীন। যদি এ আদেশকে দ্রুত প্রত্যাহার না করে, তাহলে ভোলার ২০লক্ষ জণগনকে নিয়ে রাজপথে নেমে কঠিন কর্মসুচী দেয়া হবে এবং ভোলার সকল আদালত এর কার্যক্রম বর্জন করা হবে বলে ঘোষনা দেন জেলার আইনজীবীরা।

মানববন্ধন শেষে সদয় অবগতির জন্য মাননীয় সচিব আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয় এবং বিজ্ঞ জেলা ও দায়রা জজ ভোলাসহ বিজ্ঞ সংশ্লিষ্ট দপ্তরে স্মারকলিপি পেশ করা হয়।

(আল-এম তাওহীদ, ১০সেপ্টেম্বর-২০১৮ইং)