লক্ষ্মীপুরে জমি নিয়ে বিরোধে কৃষক খুন

0
16

অনলাইন ডেস্ক: ভোলানিউজ.কম,

লক্ষ্মীপুরের রায়পুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আলী আকাব্বর ক্বারী নামে এক কৃষক নিহত হয়েছেন। আহত হয়েছেন দুইজন।

শুক্রবার দুপুর উপজেলার চরবংশীর স্টিল ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর ওই এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে আটক করছে পুলিশ।

নিহত আলী আকাব্বর ওই এলাকার আরশাদ উল্যাহ ক্বারীর ছেলে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

পুলিশ ও নিহতের স্বজনরা জানায়, রায়পুর উপজেলার চরবংশীর স্টিলব্রিজ এলাকার আলী আকাব্বর ক্বারীর সঙ্গে একই এলাকার নুর মিয়া ব্যাপারী দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। শুক্রবার সকালে ওই জমি থেকে আলী আকাব্বর ক্বারী ডাব বিক্রি করে। এ নিয়ে প্রতিপক্ষ নুর মিয়ার নেতৃত্বে ৮/১০ জন দলবল নিয়ে আলী আকাব্বর ক্বারীর ওপর হামলা চালায়। এসময় তাদের বাধা দিলে এলোপাতাড়ি কুপিয়ে আলী আকাব্বর ক্বারীসহ তিনজনকে গুরুতর আহত করে।

আহত অবস্থায় তাদের উদ্ধার করে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হয়ে সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে আলী আকাব্বরকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেয়ার পথে মারা যান তিনি।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকতা একেএম আজিজুর রহমান মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে শফিকুল ইসলামসহ তিনজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় হত্যা মামলার প্রস্তুতি চলছে।

(আল-আমিন এম তাওহীদ, ৭সেপ্টেম্বর-২০১৮ইং)