এমসি কলেজের সাবেক অধ্যক্ষ আকবর খান আর নেই

অনলাইন ডেস্ক: ভোলানিউজ.কম,

সিলেটের এমসি কলেজের সাবেক অধ্যক্ষ মুক্তিযোদ্ধা আলী আকবর খান ডলার মারা গেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)।মঙ্গলবার সকাল ১০টার দিকে ঢাকার কিডনি ফাউন্ডেশন হাসপাতালে চিকিৎসাধীন তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৯ বছর।

আলী আকবর খান ডলার দীর্ঘদিন ধরে কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন। তার বাড়ি মির্জাপুর উপজেলার উয়ার্শী ইউনিয়নের নতুন কহেলা গ্রামে। মৃত্যুকালে তিনি স্ত্রী এবং দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বুধবার সকাল ১০টায় মির্জাপুরের নতুন কহেলা কলেজ মাঠে জানাজা ও রাষ্ট্রীয় মর্যাদা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে মরহুমের পরিবার জানিয়েছে।

এই মুক্তিযোদ্ধা ৭০ দশকের শেষ দিকে ভাওয়াল বদরে আলম কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে পদোন্নতি পেয়ে তিনি মুন্সিগঞ্জের গজারিয়া সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেন। পরে তিনি সিলেটের এমসি কলেজে অধ্যক্ষ হিসেবে চাকরি করেন। এরপরে তিনি শিক্ষা মন্ত্রণালয়ের অডিট বিভাগের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। আবার তিনি ঢাকার কবি নজরুল সরকারি কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করেন। সেখানে কর্মরত অবস্থায় ২০০৯ সালের ডিসেম্বরে তিনি অবসরে যান।

এরপরে ২০১৪ সালের মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচনে ‘বাতেন বাহিনীর বেসামরিক প্রধান’ এই মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সদস্য নির্বাচিত হন।

মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আলী আকবর খান ডলারের মৃত্যুতে টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের এমপি মো. একাব্বর হোসেন এবং টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যন ও জেলা আওয়ামী লীগ সভাপতি ফজলুর রহমান ফারুক মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। এছাড়া তার মৃত্যুতে মির্জাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সদ্য বিদায়ী কমান্ডার অধ্যাপক দুর্লভ বিশ্বাস গভীর শোক প্রকাশ করেছেন।

(আল-এম,৫সেপ্টেম্বর-২০১৮ইং)

SHARE