ভোলায় ডিপ্লোমা কৃষিবিদ ইনিষ্টিটিউশনের “মরন জয়ী বঙ্গবন্ধু ”শীর্ষক আলোচনা সভা

এম রহমান রুবেল ঃ

ভোলা নিউজ-১৯.০৮.১৮
বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকি ও জাতীয় শোক দিবস উপলক্ষে “মরন জয়ী বঙ্গবন্ধু ”শীর্ষক আলোচনা সভার আয়োজন করেছে ডিপ্লোমা কৃষিবিদ ইনিষ্টিটিউশন বাংলাদেশ ও বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ ভোলা জেলা শাখা। গত কাল ১৮ আগষ্ট সকাল ১১টায় ভোলা প্রেসক্লাবে বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদের সভাপতি আলহাজ্ব এ্যাড: কামাল উদ্দিন সুলতানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের ভারপাপ্ত চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম গোলদার। গেষ্ট অব অনার হিসেবে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মো: শফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা চেম্বার অব কমার্সের পরিচালক ভোলা সচেতন নাগরিক পরিষদের সম্পাদক ও ভোলা জেলা আওয়ামীলীগের ত্রান ও সমাজ কল্যান সম্পাদক মো: সফিকুল ইসলাম , ভোলা রেড ক্রিসেন্ট ইউনিটের সম্পাদক ও সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো:আজিজুল ইসলাম। তালহা তালুকদার বাধনের সঞ্চালনায় এসময় আরো বক্তব্য রাখেন , ভোলা মুসলিম ইউনিষ্টিটিউ ও পাবলিক লাইব্রেরির সম্পাদক মো: নুরুল ইসলাম , বাপ্তা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ভোলা নিউজের প্রধান সম্পাদক মো: রফিকুল ইসলাম, জেলা কৃষকলীগের সম্পাদক সহিদুল ইসলাম, ডিপ্লোমা কৃষিবিদ ইনিষ্টিটিউশন বাংলাদেশ ভোলা জেলা সম্পাদক রুহুল আমিন , কৃষি ব্যাংকের সাবেক কেন্দিয় সিবিএ নেতা মো: ফারুক , জেলা বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদের সাংগঠনিক সম্পাদক মো: ইউনুস খান। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মোস্তাফিজুর রহমান। এসময় আরো উপস্থিত ছিলেন, ডিকেআইবির জেলা সহ সভাপতি মো: আলমগীর হোসেন, অর্থ সম্পাদক আকিদ হোসেন ,প্রচার সম্পাদক কামরুজ্জামান ,বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদের সম্পাদক অজিউল্লাহ , ডিকেআইবির চরফ্যাশন উপজেলা সভাপতি মৃনাল কান্তি রায়, মনপুরা উপজেলা সম্পাদক হুমায়ন কবির , চরফ্যাসন উপজেলা সম্পাদক জামাল উদ্দিন, চ্যানেল ২৪ জেলা প্রতিনিধি ও জেলা রেড কিসেন্টের যুব প্রধান আদিল হোসেন তপু , বলাকার ভোলা জেলা শাখার সভাপতি মাহমুদুল হাসান ফাহাদ প্রমুখ ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের ভারপাপ্ত চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম গোলদার বলেন , বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের নেতৃত্বে যখন যুদ্ধ বিধ্বস্থ বাংলাদেশ দ্রুত গতিতে পুর্নগঠিত হচ্ছিল তখন পরাজিত শক্তি ও তাদের বিদেশি প্রভুরা এই সাফল্য কে মেনে নিতে পারে নি। তারা চেয়ে ছিল বাংলাদেশ হবে আফ্রিকা মহাদেশের মঙ্গা-ভুখা দেশগুলোর মত। কিন্তু বঙ্গবন্ধুর নেতৃত্বে সকল সমস্যা সমাধান করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছিল দ্রুত ভাবে। তাই পরাজিত শক্তি ও তাদের দোসররা একত্রিত হয়ে বঙ্গবন্ধুকে হত্যা করে। তারা মনে করেছিল বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে নবীন রাষ্ট্র বাংলাদেশকে চুরান্ত রুপে মুছে দিবে । কিন্তু তাদের চেষ্টা সফল হয়নি । আজ বঙ্গবন্ধুর সুয্যোগ কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে।
বিশেষ অতিথির বক্তব্যে ভোলা চেম্বার অব কমার্সের পরিচালক ভোলার  প্রতিবাদী বিভেক

মোঃ সফিকুল ইসলাম বলেন , এখনো দেশের অভ্যন্তরে কিছু দেশবিরোধি শক্তি ঘাপটি মেরে বসে আছে । এরা দেশের ভালো চায় না। এরা যে কোন সুযোক পেলেই দেশ কে অস্থিতিশিল করে তুলতে পারে।তাই এদের ব্যাপারে সর্তক থাকতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে ভোলা রেড ক্রিসেন্ট ইউনিটের সম্পাদক মো: আজিজুল ইসলাম বলেন বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ তার সুয্যোগ কন্যার নেতৃত্বে এগিয়ে চলছে, এই ধারা অব্যাহত রাখতে আওয়ামীলীগ কে আবারে ক্ষমতায় আনতে হবে ।
সভাপতির বক্তব্যে বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদের সভাপতি আলহাজ্ব এ্যাড: কামাল উদ্দিন সুলতান বলেন ,বঙ্গবন্ধু চেয়েছিলেন সুজলা সুফলা সোনার বাংলা গরতে । তার কন্যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ খাদ্যে অনেকটা সয়ংসম্পূর্ন। তিনি কৃষিবিদদের মর্যাদা বৃদ্ধি করেছেন । তাই আগামি দিনে দেশের কৃষিখাতকে আরো উন্নত ও সয়ংসম্পুর্ন করতে সরকারকে সহযোগিতার জন্য সকল কৃষিবিদের প্রতি আহবান জানান ।

SHARE