ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

0
282

অনলাইন ডেস্ক: ভোলানিউজ.কম,

গত বছর বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছিল সাফ অনূর্ধ্ব-১৫ উইমেন্স চ্যাম্পিয়নশিপের প্রথম আসর। ওই আসরে বাংলাদেশ অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল। লিগ পর্বে নেপালকে ৬-০, ভুটানকে ৩-০ ও ভারতে ৩-০ ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠেছিল বাংলাদেশ।

ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল ভারত। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত শিরোপা নির্ধারণী ম্যাচে ভারতকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। ম্যাচের একমাত্র গোলটি করেছিলেন শামসুন্নাহার। ৪১তম মিনিটে এই গোলটি করেছিলেন তিনি।

সাফ অনূর্ধ্ব-১৫ উইমেন্স চ্যাম্পিয়নশিপের এবারের আসরটি অনুষ্ঠিত হচ্ছে ভুটানে। এবারও ফাইনালে উঠেছে বাংলাদেশ-ভারত। থিম্পুর চাংলিমিথান স্টেডিয়ামে শিরোপা জয়ের লড়াই আজ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায়।

‘বি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ। গ্রুপ পর্বে পাকিস্তানকে ১৪-০ ও নেপালকে ৩-০ হারায় বাংলাদেশের মেয়েরা। সেমিফাইনাল ম্যাচে স্বাগতিক ভুটানকে ৫-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে লাল-সবুজ জার্সিধারীরা।

অন্যদিকে, গ্রুপ ‘এ’ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে ভারত। গ্রুপ পর্বের ম্যাচে তারা শ্রীলঙ্কাকে ১২-০ ও ভুটানকে ১-০ গোলে পরাজিত করে। সেমিফাইনাল ম্যাচে নেপালকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে ওঠে ভারত।

(আল-আমিন এম তাওহীদ, ১৮আগস্ট-২০১৮ইং)