ভোলায় শিক্ষকদের নামে ভুয়া অধ্যক্ষের লোন, ঈঁদ আনন্দ মাটি

0
476

আরিফুর রহমানঃ

ভোলা নিউজ-১৭.০৮.১৮

অতি কষ্টে কাটছে ইলিশা ইসলামিয়া মডেল কলেজের শিক্ষকদের জীবনযাপন । শিক্ষকদের নামের চেক রুপালী ব্যংকে রেখে ২৪ লক্ষ টাকার লোন নিয়ে সেই টাকা পরিশোধ না করায় শিক্ষকদের বেতনের সব টাকা লোন বাবদ চলে যাওয়ায় মানবেতর জীবনযাপন করছেন মডেল কলেজের শিক্ষকরা। তাই এবারের ঈঁদ আনন্দ থেকে বঞ্চিত হচ্ছেন অসহায় শিক্ষকদের ছেলে মেয়েরা। তার তাকিয়ে আছেন ভোলার দুর্নীতি বাজদের আতংক, ক্লিন ইমেজের সমাজসেবক ও সফল সংঘঠক ইলিশা ইসলামিয়া মডেল কলেজের সভাপতি মাইনুল হোসেন  বিপ্লবের দিকে।

ভোলা নিউজের অনুসন্ধানে বেরিয়ে আসে ভূয়া অধ্যক্ষ নিজামের এসকল অনিয়মের সকল তথ্য। অনুসন্ধানে জানাযায়, ভুয়া অধ্যক্ষ নিজাম উদ্দিন নিজে লোনের কিস্তি শোধ করবে বলে অত্র কলেজের প্রভাষক ইসঃ শিক্ষা, প্রভাষক ভূগোল, প্রভাষক বিজ্ঞান, প্রভাষক সমাজ কল্যাণ, প্রভাষক যুক্তবিদ্যা, লাব্রেরীয়ান ম্যাডাম, প্রভাষক বাংলা, প্রভাষক জীববিজ্ঞান এদের প্রত্যেকের নামে ৩লক্ষ টাকা করে মোট ২৪ লক্ষ টাকা লোন উত্তোলন করে রূপালী ব্যাংক লিঃ,ইলিশা জংশন বাজার শাখা থেকে। কিন্তু লোনের কিস্তি নিজাম উদ্দিন পরিশোধ না করায় শিক্ষকদের বেতনের আংশ নিয়মিত কেটে নিচ্ছে ব্যংক ।

এছাড়াও দুদকে নিজাম উদ্দিনের বিরুদ্ধে দেয়া অভিযোগ সুত্রে জানাযায়, বিভিন্ন সময়ে নানা অযুুহাতে চতুর নিজাম উদ্দিন অনামিকা ম্যাডাম থেকে ৪ লক্ষ টাকা, রসায়ন প্রভাষক রিপন চন্দ্র দে’র থেকে ৪ লক্ষ টাকা, পদার্থের প্রভাষক হোসেনের নিকট থেকে ৩ লক্ষ টাকা, বাংলার প্রভাষক রাজিয়া সুলতানার কাছ থেকে ৪ লক্ষ টাকা, অর্থনীতির মাহবুব থেকে ৪ লক্ষ টাকা, কৃষির শান্তি রঞ্জন দে’ নিকট থেকে ২ লক্ষ ৫০ হাজার টাকা, প্রভাষক শান্ত রঞ্জন অন্য জায়গায় চাকুরী নিয়ে চলে গেলে তার স্থলে মিঠুন চন্দ্র দে কে চাকুরী দেবে বলে তার নিকট থেকে ৩ লক্ষ ৫০ হাজার টাকা নিয়েও চাকুরী না দিয়ে টাকা গুলো আত্মসাৎ করে। এ ছাড়া পালিয়ে যাওয়ার কয়েক দিন পূর্বে প্রভাষক ফারুকের নিকট থেকে ৫ লক্ষ টাকা নেয়। অতি সম্প্রতি বেসরকারী স্কুল কলেজের জনবল কাঠামো/১৮-এর মাধ্যমে নতুন পদ সৃষ্টি হওয়ার পরপরই নিজামের নিয়োগ বাণিজ্যের অংশ হিসেবে নিয়োগ দিবে বলে কয়েক লক্ষ টাকা হাতিয়ে নেয়ি ঢাকায় পালিয়ে যায়।

জাল-জালিয়াত, দূর্নীতি, নিয়োগ ও ঘুষ বাণিজ্যের মাধ্যমে অর্জিত অর্থের বিনিময়ে নিজাম গড়ে তুলেছে বিশাল সম্পদের সাম্রাজ্য। আগামী পর্বে ভুয়া অধ্যক্ষের সকল সম্পদের তালিকা আমরা তুলে ধরবো ভোলা নিউজের পাঠকদের জন্য সাথে থাকুন…….