দূর্নীতির কোটি টাকায় ঢাকায় নিজামের আলিশান জীবন

আরিফুর রহমানঃ

ভোলা নিউজ-০৪.০৮.১৮

তুঘলুকি কান্ড ও সীমাহীন দূর্নীতি ও জাল-জালিয়াতির মাধ্যমে পাস করার ২ বছর আগে অধ্যক্ষ পদ দখল করে মুহাম্মদ নিজাম উদ্দিন কলেজের কোটি টাকা টাকা নিজের একাউন্টে নিয়ে ঢাকায় পালিয়ে যায়। তার বিরুদ্ধে দূদকে জনৈক কামালের অভিযোগ ও সম্পূরক অভিযোগ থেকে এ সকল তথ্য জানা যায়।

দুদক সূত্রে জানা যায়- ০১/০৮/২০০০ইং তারিখে নজিরবিহীন দূর্নীতির মাধ্যমে অধ্যক্ষ পদ দখল ও পাশাপশি রাজাপুর ওবায়েদুল হক মাধ্যমিক পদে বহাল থেকে সরকারের ৫৮৮০,০০০/- টাকা বেতন- ভাতা বাবদ অবৈধ ভাবে উত্তোলন করেন। ২০০৫ সাল থেকে ভোলার একমাত্র ৪ বছর মেয়াদী ডিপ্লোমা কোর্স চালু রয়েছে কলেজটিতে। ২০০৫ সাল থেকে প্রতি বছর ৬০/৭০ জন ভর্তি হয়। ছাত্র/ছাত্রী প্রতি ৮ সেমিষ্টারে বিভিন্ন অজুহাতে ৪৫০০০/- টাকা আদায় করে। অথচ একজন ছাত্র ছাত্রীর জন্য বোর্ড খরচ হয় মাত্র ৬০০০/- টাকা। তাতে এই পর্ষন্ত ৭৮০জন শিক্ষার্থী এই শাখায় ভর্তি হয়। যার অর্থ অধ্যক্ষের পকেটস্থ হয় ৭৮০*৩৯,০০০= ৩,০৪২০,০০০/- টাকা। সবচেয়ে লক্ষনীয় বিষয় হলো এ বিভাগের দৃশ্যমান কোন কিছুই নেই। দৃশ্যত: এটি শুধু সনদ অর্জনের বিভাগ ও নিজামের টাকা উপার্জনের বিভাগ হিসেবে পরিচিত।
এ ছাড়া ২০০৪ সালে কলেজটিতে বি. এম শাখা এবং ৮বছর আগে ডিগ্রি চালু হয়। এ দু’টি শ্রেণি থেকে ভর্তি, রেজিঃ ফি, সেশন ফি, মাসিক বেতন, ফরম ফিলাপসহ উপবৃত্তিতে নাম দেয়ার কথা বলে নিজাম এই পর্ষন্ত প্রায় ৫কোটি টাকা হাতিয়ে নিয়েছে বলে দূদকের কাছে অভিযোগে রয়েছে।
সম্প্রতি নিজাম এইচ.এস.সি’র ২০১৭-১৮ শিক্ষা বর্ষের ১৫৩ জন ছাত্র/ছাত্রীর রেজিষ্ট্রেশন ও এদের মধ্যে ৯জনের ভর্তি না করে ছাত্র/ছাত্রীদের ভর্তি ও রেজিঃ ফি’র ৬ লক্ষ টাকা, কলেজের দোকান ভাড়া ও এ্যাডভান্সের টাকা, ব্যাংকের ভাড়াসহ বিভিন্ন ফান্ডের ২কোটি টাকা নিয়ে পালিয়ে যায়। এ ছাড়া কলেজের ভেতরে থাকা মহা মূল্যবান প্রাচীন গাছ গুলো হতে এ পর্ষন্ত ৪০ টির উপর গাছ কেটে  বিক্রি করে ৩৫ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার সাথে সাথে পরিবেশ বিপর্যয়ের অভিযোগও রয়েছে এই অবৈধ ভাবে নিয়োগ নেয়া এই ভুয়া অধ্যক্ষ মুহাম্মদ নিজাম উদ্দিনের বিরুদ্ধে ।

প্রিয় পাঠক এই ভুয়া অধ্যক্ষ কলেজের শিক্ষকদের নামে ব্যংক থেকে লোন উঠিয়ে ঢাকায় আলিশান জীবনযাপনের খতিয়ান আগামী পর্বে আপনাদের কাছে তুলে ধরবো তার সাথে থাকবে নিজামের নিজের নামে অবৈধ সম্পদের পাহাড়ের খতিয়ান। সাথে থাকুন ভোলা নিউজের।

SHARE