ভোলায় নানা আয়োজনে দক্ষিণবঙ্গ পলিটেকনিকে মেয়র নবীন-বরণ অনুষ্ঠিত

0
157

আল-আমিন এম তাওহীদ, ভোলানিউজ.কম,

ভোলার ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ দক্ষিণবঙ্গ পলিটেকনিক ইন্সটিটিউটে ‘‘মেয়র নবীন-বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান’’ ২০১৮ইং অনুষ্ঠিত হয়েছে। শিক্ষার্থীদের মূখের হাসিঁ ফুঁটাতে পৌরমেয়র মনিরুজ্জামান মনির এর সহযোগিতায় দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পীদের গান আর সুরের তালে তালে শেষ হলো দক্ষিণবঙ্গ পলিটেকনিক ইন্সটিটিউটের দিনব্যাপী উৎসব।

শনিবার ২১জুলাই সকাল ১০টার দক্ষিণবঙ্গ পলিটেকনিক ইন্সটিটিউটের মিলনায়তনে অধ্যক্ষ বেগম নিলুফার ইয়াছমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা জেলা যুবলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব মনিরুজ্জামান মনির। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মঈনুল হোসেন বিপ্লব। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ ডক্টর তাজুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অধ্যক্ষ শ্রীবাস চন্দ্র দে, জেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম চৌধুরী পাপনসহ বিভিন্ন প্রিন্ট ইলেকট্রনিক’স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পৌরমেয়র মনিরুজ্জামান মনির, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মঈনুল ইসলাম বিপ্লব, অধ্যক্ষ ডক্টর তাজুল ইসলাম, জেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম চৌধুরী পাপন, দক্ষিণবঙ্গ পলিটেকনিক এর শিক্ষক বিল্লাল নাফিজ, সাংবাদিক ও শিক্ষক আল-আমিন এম তাওহীদ প্রমূখ।

আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি পৌরমেয়র মনিরুজ্জামান মনির বলেন, বাণিজ্যমন্ত্রীর সু-দৃষ্টি রয়েছে শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি। পৌরসভার যত উন্নয়ন হয়েছে তা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমার নেতা বাণিজ্যমন্ত্রীর অবদান। ভোলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নকাজের জন্য সব সময় পাশে আছি এবং থাকবো। শিক্ষা প্রতিষ্ঠানের জন্য আমাদের কাছে আসলে কিছু করার চেষ্টা করি। বিভিন্ন স্কুল,মাদ্রাসা,কলেজের অনেক সাহায্য সহযোগিতা করা হয়েছে। বর্তমানের সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিনত হয়েছে। এরই ধারাবাহিকতায় ভোলা জেলা আজ একটি উন্নত জেলা। কারিগড়ির শিক্ষার বিকল্প কিছু চিন্তা করা যায় না। এই দক্ষিণবঙ্গ পলিটেকনিক ইন্সটিটিউট প্রতিষ্ঠানটি আরো সামনে দিকে এগিয়ে যাবে। শিক্ষা প্রতিষ্ঠানটির পাশে সব সময় আছি এবং থাকবো।

পরে আলোচনা সভা শেষে, নবীণদের বরণ করার পাশাপাশি অনুষ্ঠানের প্রধান অতিথি পৌরমেয়র মনিরুজ্জামান মনির তিনি ভোলা পৌরসভাকে বাংলাদেশের মধ্যে সর্বশ্রেষ্ঠ পৌরসভা গড়ায় দক্ষিণবঙ্গ পলিটেকনিক ইন্সটিটিউটের পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেয়া হয় এবং অনুষ্ঠানের গেস্ট অব-অনার বিশিষ্ট শিক্ষানুরাগী ও ভোলা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মঈনুল হোসেন বিপ্লবকেও সম্মাননা স্মারক তুলে দেয় দক্ষিণবঙ্গ পলিটেকনিক ইন্সটিটিউট।
দক্ষিণবঙ্গ পলিটেকনিকে আয়োজিত ‘‘মেয়র নবীন-বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান’’র ১ম পর্ব শেষে, ২য় পর্ব বিকাল ৩টার দিকে শুরু হয়।

এতে ঢাকা থেকে আগত দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পীদের গানের মধ্য দিয়ে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম সফি, পৌরমেয়র মনিরুজ্জামান মনিরের আপন ছোট বোন, জেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম চৌধুরী পাপন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি খালেদুজ্জামান সুজনসহ আগত কণ্ঠশিল্পীবৃন্দ।

(আল-আমিন এম তাওহীদ, ২১জুলাই-২০১৮ই)