ভোলায় নানা আয়োজনে এনটিভির বর্ষপূর্তি উদযাপন

0
1590

আল-আমিন এম তাওহীদ-ভোলানিউজ.কম,

নানা আয়োজন আর বর্ণাঢ্য শোভাযাত্রা এবং কেক কাটার দিয়ে ভোলায় এনটিভির বর্ষপূর্তি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩জুলাই) সকাল ১১টার দিকে ভোলা প্রেসক্লাবের মিলনায়তনে এমএ তাহেরের সভাপতিত্বে এ বর্ষপূর্তি অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা জেলা প্রশাসক মোঃ মাসুদ আলম সিদ্দিক। বিশেষ াতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি এম হাবিবুর রহমান, দৈনিক আজকের ভোলা পত্রিকার সম্পাদক এ্যাড: শওকত হোসেন, জেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম সফি। অন্যন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন, আরটিভি ও যুগান্তরের ভোলা প্রতিনিধি অমিতাভ রায় অপু, প্রথম আলো পত্রিকার ভোলা প্রতিনিধি নেয়ামত উল্লাহ, একুশে টিভির ভোলা প্রতিনিধি মেজবাহ উদ্দিন শিপু, ভোলার বানী পত্রিকার সম্পাদক মাকসুদুর রহমান, সাংবাদিক সুলাইমান, বৈশাখী টিভির হোসাইন সাদী প্রমূখ।

আয়োজিত অনুষ্ঠানে বক্তরা বলেন, মিডিয়া হলো জাতির বিবেক। মিডিয়া জগতে অন্যতম ভুমিকা পালন করেছি এনটিভি। এনটিভি চ্যানেলটি আজ দীর্ঘ ১৫টি বছর জল্পনা আর কল্পনার অবসান ঘটিয়ে এগিয়ে যাচ্ছে। এনটিভি সব সময় দেশ ও জাতির পক্ষে ছিল। এনটিভি আমাদের মাঝে গৌরব আর ঐতিহ্য হিসেবে রয়েছে। তাই ১৬বছরে এনটিভি পথচলা সামনে দিকে সুন্দর হোক। বাংলাদেশের মিডিয়া কর্মীদের গুরুত্ব অপরিসীম। গ্রামগঞ্জ থেকে শুরু করে উচ্চ পর্যায়ের তথ্য গুলো তুলে ধরেন। প্রতিনিয়ত ঘটে যাওয়া সংগতি আর অসংগতি সংবাদ গুলো আমরা দেখতে পাই। তবে সাংবাদিকতা পেশায় যোগ্যতা সম্পূর্ণ থাকা উচিৎ। এ পেশাটি অত্যান্ত গুরুত্বপূর্ণ। সকল সাংবাদিকরা ঐক্যবদ্ধ হলে কোন শক্তি তাদেরকে পরাজিত করতে পারবেনা। সাংবাদিকদের যেন কেউ সমাজে সাংঘাতিক না বলতে পারে। সেদিকে লক্ষ্য রেখে মিডিয়া কর্মীরা এগিয়ে যাবে।

পরে আলোচনা শেষে প্রেসক্লাব থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন, এনটিভির স্টাফ রিপোর্টার আফজাল হোসাইন।

(আল-আমিন এম তাওহীদ, ৩জুলাই-২০১৮ই)