ভোলায় আর্জেন্টাইন সমর্থক গোষ্ঠির অন্যরকম আয়োজন

0
257

বিশেষ প্রতিনিধিঃ

ভোলা নিউজ-২৯.০৬.১৮

ভোলায় ব্যাতিক্রম ধর্মী এক শোভাযাত্রা আয়োজন করেছে আর্জেন্টাই সমর্থক গোষ্ঠী। সমর্থক গোষ্ঠীর আহব্বায়ক শফিকুল ইসলামের নেতৃত্বে শোভাযাত্রাটি একটি মাধক বিরোধী শোভাযাত্রায় রুপ নেয়। দুপুরের পর থেকে ভোলা শহরের বিভিন্ন ওয়ার্ড থেকে নানা রংয়ের প্লাকার্ড, ব্যানার, জার্সি ও বাংলাদেশের জাতীয় পতাকাসহ নানা রং বেরঙ্গের সাজে সজ্জিত হয়ে শহর মাতিয়ে তুলে ভোলার আর্জেন্টিনার সমর্থক গোষ্ঠী। খন্ড খন্ড গ্রুপে বাশি বাজিয়ে আর্জেন্টাইনন সমর্থকরা ভোলার সরকারী স্কুল মাঠে এসে হাজির হয়। ভোলা সরকারি স্কুল খেলার মাঠ থেকে আর্জেন্টিনার সমর্থক গোষ্ঠী শুক্রবার (২৯ জুন) বিকেল সাড়ে চারটায় বিশাল মাদকবিরোধী মোটরসাইকেল র‌্যালিটি বের হয়। র‌্যালিটি পৌর শহরের সরকারি স্কুল মাঠ থেকে শুরু করে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গা পদক্ষিণ করে পরবর্তীতে সেখানে এসে শেষ হয় শোভাাযাত্রাটি।

আজকের আয়োজক আর্জেন্টাইন সমর্থক গোষ্ঠির ভোলা জেলার আহব্বায়ক সফিকুল ইসলাম শোভাযাত্রাটিকে মাদক বিরোধী শোভা যাত্রা হিসেবে ঘোষনা করার পরথেকেই পুরো শহর জুড়ে মাদকের বিরুদ্ধে শ্লোগান উঠতে থাকে। এক পর্যায়ে এ শোভাযাত্রাটি মাদক বিরোধী শোভাযাত্রায় রুপ ন্যায়। এসময় শোভাযাত্রাটির মূল স্লোগানে পরিনত হয়  ‘মাদককে না বলুন’। সেই সাথে বিশ্বকাপের ফুটবল প্রেমীদের মুখে মুখরিত হতে থাকে মাদক পরিহার করে সবাই খেলাধুলায় মনোযোগ দিন, শরীরটাকে সুস্থ রাখুন, প্রতিদিন ব্যায়াম করুন।

জেলা অাওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ও চেম্বার অব-কমার্সের পরিচালক ভোলা জেলা সচেতন নাগরিক পরিষদের সাধারন সম্পাদক  মোঃ সফিকুল ইসলাম সফির সভাপতিত্বে র‌্যালিতে উপস্থিত ছিলেন,ভোলা নিউজের প্রকাশক সম্পাদক

অ্যাডভোকেট মনিরুল ইসলাম, ভোলা নিউজ ২৪ এর সম্পাদক আরিফ উদ্দিন রনি, সাংবাদিক মশিউর রহমান পিংকু, কালের কন্ঠের ভোলা জেলা প্রতিনিধি প্রভাষক মোঃ রুবেল হোসাইন, আমজাদ মুকতী, হেভেনসহ বিভিন্ন সাংবাদিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, সামাজিক ও সাহিত্যি ও পেশাজীবী সংগঠনের কয়েক হাজার আর্জেন্টাইন সমর্থক।

ভোলার বৈশাখি টিভির জেলা প্রতিনিধি হোসাইন সাদী, পুজাউৎযাপন কমিটির সদর উপজেলা সভাপতি শান্ত ঘোষ, হেল্প এন্ড কেয়ার এর প্রতিষ্ঠাতা অমি আহমেদ ও ছাত্র নেতা ও শিল্পী মার্সেলে আহমেদ ও সদর উপজেলা ছাত্রলীগ সম্পাদক হ্যাভেন ও আরিফ রাড়ীর সার্বিক পরিচালনায় র‌্যালিটি সুন্দর সুচারুরূপে সমাপ্ত হয়।

শোভাযাত্রার প্রধান বক্তা সফিকুল ইসলাম বলেন, আমরা আর্জেন্টিনাকে মনে প্রাণে ভালোবাসি। এছাড়া, আমরা আর্জেন্টিনার সমর্থকরা ঐক্যবদ্ধ হয়ে মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াতে চাই। আমরা চাই একটা সুন্দর সুশৃঙ্খল সমাজ। যাতে করে খেলাধুলার মাধ্যমে যুব সমাজ মাদক থেকে ফিরে আসে। এসময় তিনি সরকারের চলমান মদক বিরোধী অভিযানে কার্যকরী ভুমিকা রাখার জন্য ভোলার পুলিশ সুপারকে স্বগত জানিয়ে বলেন, ভোলার একজন মাত্র মাদক ব্যাবসীয় বিরুদ্ধে ভোলার পুলিশ ব্যাবস্থা নিলেও কোন অজানা কারনে প্রকাশ্যে ঘুরে বেড়ানো লিস্টেড মাদক ব্যাবসায়ীদের পুলিশ গ্রেফতার করছেননা তা আমাদের বোধগম্যনয়। আমরা আশা করবো অচিরেই ভোলর পুলিশ তালিকা ভুক্ত সকল মাদক ব্যাবসায়ীদের গ্রেফতার করবে আজকের সোভাযাত্রা থেকে এটাই আমাদের এক মাত্র দাবী।