লালমোহন জম্নভুমিতে অস্ট্রিয়া আ.লীগের সম্পাদক সাইফুল,

76
61

স্টাফ রিপোর্টার-ভোলানিউজ.কম,

ভোলার লালমোহনের কৃতি সন্তান অস্ট্রিয়া প্রবাসী ও অস্ট্রিয়া আওয়ামীলীগের সফল সাধারণ সম্পাদক এবং ভোলার আলো.কম পত্রিকার প্রধান উপদেষ্টা সাইফুল ইসলাম কবীর দীর্ঘ অনেক বছর পর নিজ গ্রামের বাড়িতে এসেছেন।

( ২৫জুন) তিনি অস্ট্রিয়া থেকে বাংলাদেশের উদ্দেশ্যে রওয়ানা দেন। ২৬জুন ঢাকায় পৌছান এবং ও ২৭ জুন ভোলা জেলার লালমোহনে নিজ গ্রামের বাড়িতে স্বজনদের কাছে পৌছাবেন।

বিএনপি জামায়াত সরকারের আমলে অত্যাচারের শিকার হয়ে শেষ মেষ নিজ জম্নভুমি লালমোহন উপজেলা ত্যাগ করে প্রবাস অস্ট্রিয়া বসবাস করেন । এরপরে পরিবারসহ অস্ট্রিয়ায় দীর্ঘ কয়েক বছর কাটিয়ে দেন। সফলতা আর দক্ষতায় নির্বাচিত হন অস্ট্রিয়া অাওয়ামীলীগের সাধারণ সম্পাদক। এরমধ্যে আওয়ামীলীগ ক্ষমতায় আসলে একবার নিজ গ্রামের বাড়িতে এসেছিলেন আর এই ২য় বার গ্রামের বাড়িতে এসেছেন।তবে সকলের সব সময় খোজ-খবর রেখেছেন নিজ উপজেলা লালমোহনের মানুষের। দেশের প্রতি ভালবাসা আর স্বজনদের দেখতেই তিনি এসেছেন।তিনি ছিলেন একজন আওয়ামীলীগের সক্রিয় কর্মী, জামায়াত বিএনপি সরকারের আতংক হিসেবে পরিচত ছিলেন । কিন্তু বিএনপি সরকার থাকতে দেয়নি নিজ জম্নভুমিতে। অবশেষে পরিবারকে নিয়ে গোপনে চলে যেতে হয় এলাকা ছেড়ে  অস্ট্রিয়ায়।

(আল-এম, ২৬জুন-২০১৮ই)