দৌলতখানে র‍্যাবের অভিযানে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা,

0
110

রোমানুল ইসলাম সোহেব, ভোলানিউজ.কম,

ভোলার দৌলতখানে খাদ্যে ভেজাল ও নোংরা পরিবেশে রাখার দায়ে ভ্রাম্যমান আদালত ও র‌্যাব-৮ এর একটি টিম অভিযান চালিয়ে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের আইনে।

সোমবার সকাল ১২ থেকে ১টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন, ভোলা ভোক্তা অধিকার আইন অধিদপ্তরের মো. এডি মাহমুদুল হাছান ও র‍্যাব ৮ এর সিনিয়ার কর্মকর্তা মামুনুর রশিদ খান।

অভিযান পরিচালনাকালে, খাদ্যে ভেজাল ও অস্বাস্থ্যকর পরিবেশ, ময়লাযুক্ত তৈল খাবারে মেশানো ও অবৈধ পলিথিন রাখার অপরাধে দৌলতখান বাজারের দহ্মিন মাথায় ক্যাফ ইনসাফ হোটেল কে ১০ হাজার টাকা, ও মেয়াদ উর্ত্তীণ পণ্য বিক্রির দায়ে ও নোংরা পরিবেশে বাহিরে খাবার দ্রব্য রাখায় বিসমিল্লাহ হোটেলকে ১৫ হাজার টাকা, মেয়াদ উত্তীর্ণ মোদির দোকানে মাল বিক্রির অপরাধে একই বাজারের ফরাজি স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানাযায়।

অন্যদিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে টিম আসার খবর পেয়ে দৌলতখান বাজারের সকল ঔষধের ফার্মেসি ও ডায়াগনস্টিক সেন্টার মোদির দোকান কফিসোপ বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে পালিয়ে যায় বলে জানায় র‍্যাবের সিনিয়ার অফিসার মামুনুর রশিদ।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন ভোক্তা অধিকার আইনের অধিদপ্তর মো. এডি মাহমুদুল হাছান ও র‍্যাব ৮ এর কর্মকর্তা মামুনুর রশিদ খান।

(আল-আমিন এম তাওহীদ, ২৫জুন-২০১৮ই)