বর্তমান সংবিধান অনুযায়ী ডিসেম্বরে নির্বাচন-ভোলায় বাণিজ্যমন্ত্রী

আল-আমিন এম তাওহীদ-ভোলানিউজ.কম,

বাণিজ্যমন্ত্রী আলহাজ্ব তোফায়েল আহমেদ এমপি বলেছেন, বর্তমানের সংবিধান অনুসরণ করেই আগামি জাতীয় সংসদ নির্বাচন ডিসেম্বরে অনুষ্ঠিত হবে।আমরা আশা করবো এ নির্বাচনে সকল দলই অংশগ্রহণ করবেন।

বুধবার (১৩জুন) ভোলা পৌরসভার মেয়র আলহাজ্ব মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে আয়োজিত ‘‘মেয়র ইফতার ও দোয়া মাহফিল’’ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় বাণিজ্যমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ বিশ্বের কাছে মর্যাদার আসনে। দেশে দরিদ্র সংখ্যা অনেক কমে গেছে, কি সুন্দর একটি বাংলাদেশ। পৃথিবীর মধ্যে বাংলাদেশ আজ গ্রামিন অর্থনৈতিক চমৎকার। মানুষে বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধি ভাতাসহ বিভিন্ন ভাতা পাচ্ছে। দেশে আজ কুড়েঁর ঘর নেই, ছনের ঘর নেই, নাড়াঁর ঘর নেই। সব বাড়িঘর পাকা ও টিনের । মানুষের মুখে হাসি, ‘‘মা কেমন আছেন- আমি ভাল আছি’’। গ্রামের মানুষ দোকানে বসে চাঁ খাচ্ছে, হাতে মোবাইল নিয়ে চাপছে, দোকানে বসে টিভি দেখছেন।বাংলাদেশে সবকিছু উন্নত হয়েছে। এই স্বপ্নই বঙ্গবন্ধু দেখে গিয়েছিলেন কিন্তু দেখে যেতে পারেনি। বাংলাদেশ আজ উন্নয়নে ভাসছে, সবকিছু উন্নত হয়েছে মানুষ অনেক শান্তিতে আছে।

বাণিজ্যমন্ত্রী বিএনপির উদ্দেশ্যে বলেন, ২০০১সালে বিএনপি দেশে অনেক নির্যাতন করেছে। রাস্তায় গাছ ফেলে গাড়িতে হামলা চালিয়েছে। আমি যখন বিভিন্ন স্থানে গিয়েছি, তখন আমার গাড়িতে গুলি  করেছে, বোমা মেরেছে বিএনপি। আল্লাহ রহমত করেছে বুকে সাহস ছিল আমি বঙ্গবন্ধুর কর্মী। তবে সবার মনে রাখা উচিৎ একদিন আমরা সবাই চলে না ফেরার দেশে।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ভোলার উদ্দেশ্যে বলেন, ভোলা পৌরসভায় ব্যাপক উন্নয়ন হয়েছে। মেয়র মনির পৌরসভাকে সুন্দরভাবে সাজিয়েছে। ভোলার নদীভাঙ্গনরোধসহ বিভিন্ন উন্নয়নকাজে অনেক টাকা বরাদ্দ হয়েছে। ৪৬৫কোটি টাকা ভোলার গ্রামীণ ্অবকাঠামোর জন্য বরাদ্দ হয়েছে।নদীভাঙ্গন রোধে ২’হাজার কোটি টাকা বরাদ্দ হয়েছে। এছাড়াও ভোলার বিভিন্ন উপজেলার উন্নয়নকাজে বরাদ্দ হয়েছে।

‘‘মেয়র ইফতার ও দোয়া মাহফিলে’’ এসময় উপস্থিত ছিলেন, নিজাম হাসিনা ফাউন্ডেশনের চেয়ারম্যান নিজাম উদ্দিন, জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, জেলা পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন,কোস্টগার্ড দক্ষিণ জোনের জোনাল অফিসার ক্যাপটেন রাকিব উদ্দিন ভুইয়া, সদর হাসপাতালের সিভিল সার্জন ডা: রথিন্দ্রনাথ, সদর উপজেলা চেয়ারম্যান মোশারেরফ হোসেন, জেলা আ.লীগের সহ-সভাপতি বাহালুল মোল্লা, জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মঈনুল হোসেন বিপ্লব, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার দোস মাহমুদ, ডেপুটি কমান্ডার শফিকুল ইসলাম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, জেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম চৌধুরী পাপন ও সম্পাদক রিয়াজ মাহমুদসহ আওয়ামীলীগের অঙ্গ-সংগঠনের সকল নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে আলোচনা শেষে দোয়া মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়।

(আল-আমিন এম তাওহীদ, ১৩জুন-২০১৮ইং)

SHARE