অধ্যক্ষের উপর হামলা চরফ্যাশনে সন্ত্রাসীদের বিচার চেয়ে মানববন্ধন ও স্মারকলিপি

0
71

চরফ্যাশন প্রতিনিধি-ভোলানিউজ.কম,

চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা রাব্বানিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ আবুল বশার হেলালীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে শনিবার সকাল ১১টার সময় মাদ্রাসার ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিবাভকরা মানববন্ধন কর্মসূচী পালন করেছেন। একই সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট সন্ত্রাসীদের বিচার দাবী করে স্মারক লিপি প্রদান করেন। মানববন্ধনটি মাদ্রাসা চত্বর সদর রোডে অবস্থান করে।
স্মারকলিপিতে মাদ্রাসার সহকারী শিক্ষক মাওঃ ইব্রাহীম খলিল স্বাক্ষরিত অভিযোগ করেন, অধ্যক্ষ আবুল বাশার হেলালী মাদ্রাসার কাজে ৬ জুন/১৮ তারিখে ঢাকা শিক্ষা বোর্ড অফিসে যাওয়ার সময় অফিস চত্বরে সকাল আনুমানিক ১২ টার সময়  দক্ষিণ আইচা থানার চরমানিকা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মৃত  আবঃ রশিদ খাঁর ছেলে ঢাকাতে অবস্থান করা জামাল, আবদুর রহমান ও আবুল কালানের নেতৃত্বে ৭/৮ জন একত্রিত হয়ে হামলা চালায়। স্থানীয়রা তাকে গুরুতর জখম করে অপহরণ করে ৩/৪ ঘন্টা একটি অজ্ঞাত কক্ষে আটকে রেখে ৬/৭টি অলিখিত ষ্টাম্প ও সাদা কাগজে স্বাক্ষর নেয় এবং সাথে থাকা মাদ্রাসার প্রয়োজনীয় কাগজপত্র ছিনিয়ে নিয়ে যায়। সন্ত্রাসীদের হাত থেকে মুক্ত হয়ে ঢাকা চকবাজার মডেল থানায় সাধারণ ডায়েরী করেন, যার নং ২৬৩/১৮। তারিখ ৬জুন/১৮।
মানববন্ধনে বক্তব্য রাখেন অভিযোগকারী মাওঃ মো. ইব্রাহীম খলিল, সহকারী শিক্ষক আবদুস সহিদ, তাজগীর আহম্মেদ, ফরিদ উদ্দিন প্রমুখ। বক্তারা অধ্যক্ষ”র উপর এহেন সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে অপরাধীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।

(আল-আমিন এম তাওহীদ, ১০জুন-২০১৮ইং)