বিচারিক আদালতের জবাবদিহি সুপ্রিম কোর্টে নেই: মওদুদ

অনলাইন ডেস্ক: ভোলানিউজ.কম,

বিচারিক আদালতের জবাবদিহি সুপ্রিম কোর্টের হাতে নেই বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আইনজীবী ও দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেছেন, ওই জবাবদিহি চলে গেছে আইন মন্ত্রণালয়ের হাতে।

কুমিল্লায় নাশকতার অভিযোগে করা মামলায় খালেদা জিয়ার জামিন চেয়ে হাইকোর্টে আপিল শুনানি শেষে আদালত থেকে বেরিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

বিশেষ ক্ষমতা আইনের ওই মামলায় খালেদা জিয়ার জামিন শুনানি আগামী রবিবার পর্যন্ত মুলতবি করেছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (৭ জুন) বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

সাংবাদিকদের মওদুদ আহমদ বলেন, বিচারিক আদালত এখন সুপ্রিম কোর্টের অধীনে নয়, সরকারের অধীনে কাজ করছে। তাদের জবাবদিহি সুপ্রিম কোর্টের কাছে নেই, আইন মন্ত্রণালয়ের হাতে চলে গেছে।

২০-দলীয় জোটের অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে বাসে দুষ্কৃতকারীদের ছোড়া পেট্রোলবোমার ঘটনায় ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি পুলিশ বাদী হয়ে এ মামলা করে। গত ২৮ মে কুমিল্লার একটি আদালতে গ্রেপ্তার দেখানো পূর্বক জামিন আবেদন করেন খালেদা জিয়া। সে আবেদন নামঞ্জুর করে ৮ আগস্ট পরবর্তী দিন ধার্য করেন। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে জামিনসহ আপিল আবেদন করেন খালেদা জিয়া।

(আল-আমিন এম তাওহীদ, ৮জুন-২০১৮ইং)

 

SHARE