বি এম ডি সি এক্ট ২০১০ এর ২৯ : কেন অবৈধ ঘোষণা হবেনা

বিশেষ প্রতিনিধি-ভোলানিউজ.কম,

বি এম ডি সি আইন ২০১০ এর ২৯ ধারা প্রয়োগ করা কেন অবৈধ ঘোষণা করা হবে না, আগামী চার সপ্তাহের তার কারণ দর্শানোর জন্য বি এম ডি সি সহ সরকারের সংশ্লিষ্ট দপ্তর গুলোর প্রতি রুল জারি করেছেন হাইকোর্ট । পাশাপাশি ডাক্তার হিসেবে পেশাগত দায়িত্ব পালনের সময় মোবাইল কোর্ট বা সরকারের অন্য কোন কর্তৃপক্ষ কর্তৃক হয়রানি না করতে নির্দেশ প্রদান করেছেন।

ভোলায় মোবাইল কোর্ট কর্তৃক হয়রানির বিরুদ্ধে হাইকোর্ট ডিভিশনে এ রিট আবেদন দায়ের করেন ডাঃ মোঃ আলমগীর। রিট নং ২০৯। গত -৩০/৫/১৮ তারিখ বিচারপতি নাঈমা হায়দার এর বেঞ্চে এই রিটের শুনানী অনুষ্ঠিত হয়।

রিটের বাঁদী ডাঃ মোঃ আলমগীর এর পক্ষে শুনানিতে অংশ গ্রহণ করেন ,বিজ্ঞ আইনজীবী এডভোকেট মোঃ সিদ্দিক উল্যাহ মিয়া।

উল্লেখ্য যে ডাঃ মোঃ আলমগীর বাংলাদেশ সেনাবাহিনী হইতে অবসর গ্রহণের পর দীর্ঘ দিন যাবৎ একজন রেজিস্টার্ড ডাক্তার হিসাবে ভোলা, চরফ্যাশন ও লালমোহনে রোগীদের চিকিৎসা সেবা চালিয়ে আসছেন। ভোলা জেলায় তিনি অগনিত গরিব অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করছেন। এরই মধ্যে তিনি হামদর্দ বিশ্ববিদ্যালয় থেকে এম বি বি এস (সমঃ) বিইউএমএস পাশ করে বার্ডেম হাসপাতালে ইন্টর্ণী সম্পন্ন করেছেন। তিনি কখনো কোন রোগীকে অহেতুক পরীক্ষা নিরীক্ষা করান না এবং কোন টেষ্টের জন্য কোনো (%) কমিশন গ্রহণ করেন না, কিন্তু ইদানিং কিছু স্বার্থান্বেষী মহল তার সাফল্যে ঈর্ষান্বিত হয়ে মোবাইল কোর্টের মাধ্যমে তাকে হয়রানি করা শুরু করেন।

(আল-আমিন এম তাওহীদ, ৪জুন-২০১৮ইং)

SHARE