রমজানে ভোলার সমাজসেবক কাসেমের পক্ষ থেকে ১০০’শ অসহায় পরিবারের মাঝে চাল বিতরন,

0
217

আল-আমিন এম তাওহীদ-ভোলানিউজ.কম

পবিত্র মাহে রমজানে ১০০’শ গরিব অসহায় পরিবারের মাঝে চাল বিতরণ করেছেন ভোলার উত্তর দিঘলদী ইউনিয়নের বিশিষ্ট সমাজ-সেবক আবুল কাসেম।

২০মে ( রবিবার) বিকাল ৩টার দিকে ভোলা সদর উপজেলার উত্তর দিঘলদী ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের গরিব দুস্থ অসহায় ব্যক্তিদের মাঝে ২০ কেজি করে চাল বিতরণ করা হয়।

চাল বিতরণকালে অসহায় ব্যক্তিরা বলেন, পবিত্র রমজান মাসে এলাকার সন্তান আবুল কাসেম ২ কেজি করে আমাদের গরিব অসহায়দের চাউল দিয়েছেন। আমরা আনন্দিত এ চাউল পেয়ে। দোয়া করি কাসেমকে আরো আমাদেরকে সেবা করার সুযোগ দেন আল্লাহ। আবুল কাসেম প্রায় সময়ই গরিব অসহায়দের মাঝে আর্থিক সাহায্য, চিকিৎসা খরচ, মসজিদ মাদ্রাসায় দান, ইমাম, মুয়াজ্জিনদেরকেও সাহায্য সহযোগিতা করেছেন। রমজান মাসে আমরা চাউল পেয়ে অনেক অনেক খুশি।

আবুল কাসেম উত্তর দিঘলদী ইউনিয়নের বড় ধরনের কোন ব্যক্তি নয়, তিনি সাধারণ পরিবারের একজন মানুষ। নিজের কষ্টের টাকা দিয়েই এলাকাবাসীকে সাহায্য সহযোগিতা করেন। অল্প বেতনের চাকরী, প্রবাস জীবন অনেকটাই কষ্টের। তারপরও চাকরীর বেতনের অর্ধেক টাকা এলাকার অসহায় গরিব মানুষের পিছনে ব্যয় করেন। আমাদের সমাজের যারা প্রভাবশালী এবং অর্থনীতির দিক দিয়ে এগিয়ে চলা, সকল ব্যক্তিদের উচিৎ আবুল কাসেমের মতো এলাকার গরিব অসহায় মানুষকে সাহায্য ও সেবা করা। আবুল কাসেম এলাকার প্রায় লোকদের সাহায্য করে থাকেন। এই সমাজ-সেবক আবুল কাসেমের এলাকায় অবদান মসজিদ,মাদ্রাসা, ইমাম,মুয়াজ্জিন, চিকিৎসা, গরিব অসহায় ব্যক্তিদের সাহায্য করা।

(আল-আমিন এম তাওহীদ, ২০মে-২০১৮ইং)