সন্ত্রাসের নগরী ভোলায় জোড়া খুনের পর দুই বোনের উপর এসিড সন্ত্রাস

আল-আমিন এম তাওহীদঃ

ভোলানিউজ.কম-১৫.০৫.১৮
ভোলায় জোড়া খুনের পর এবার দুই বোনকে এসিড নিক্ষেপ করলো সন্ত্রাসীরা। এসিড দগ্ধ দুইবোনকে আশংঙ্কাজনক অবস্থায় চিকিৎসার জন্য বরিশাল সেবাচিমে পাঠানো হয়েছে।
গত ৭দিনে ভোলায় অস্বাভাবিক ৯টি মৃত্যুে ঘটনার পর ভোলা সদর উপজেলার উত্তর দীঘলদি ইউনিয়নের গজারিয়া বাজার এলাকায় এসিড সন্ত্রাাসের এ ঘটনায় বাকরুদ্ধ হয়ে পড়েছে ভোলার সুশিল সমাজ। তাদের একটাই কথা ভোলার আইনশৃংঙ্খলার চরম অবনতির কারনে এমনটি হচ্ছে বলেও ভোলানিউজকে সাফ জানিয়েছেন তারা।

গত কয়েক সপ্তাহে ভোলার আইন শৃংখলার চরম অবনতিততে চরম হতাশার কথা ব্যাক্ত করেছেন ভোলার সামাজিক ও রাজনৈতিক অনেক নেতা কর্মীরা তারা বলছেন ভোলা দুই আসনের এমপি আলীআজম মুকুল হঠাৎ অসুস্থ হয়ে পরলে ভোলার অভিবাবক বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ ও তার ছেলে মইনুল হোসেন বিপ্লব ভোলা ২ আসনের মানুষের প্রিয় নেতা এমপি মুকুলকে নিয়ে সিঙ্গাপুরে চিকিৎসার কাজে ব্যাস্ত হয়ে পরার পর থেকেই ভোলায় একের পর এক অঘটন হতেই চলছে বিশেষ করে ভোলা শহরের পৌর এলাকায় একাধিক চুরি কাম ধর্ষনের অভিযোগ উঠেছে। কেউ কেউ বলছে ভোলার পুলিশ সুপারের এত দিনের কষ্টে অর্জিত মাদক বিরোধী সফলতা প্রশ্ন বিদ্ধ করতে একের পর এক অপরাধ সংঘঠনে সহয়তা করছে যোগদানের প্রথম থেকে পুলিশ সুপার বিরোধী একটি চক্র।
ভোলা জেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক ও জেলা নাগরিক পরিষদের সম্পাদক মোঃ শফিকুল ইসলাম ভোলা নিউজকে বলেন, ভোলায় বার বার কেন এধরনের সন্ত্রাসী কার্যক্রম হচ্ছে তা আমাদের খতিয়ে দেখতে হবে। অপরাধীরা বার বার অপরাধ করে পার পেয়ে গেলে এধরনের অপরাধ ঘটতেই থাকবে। তাই সকল অপরাধীদের অনতিবিলম্ভে গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য পুলিশ সুপারের কাছে তিনি দাবী জানিয়েছেন। এছাড়াও সম্প্রতি সময়েও ভোলার আইন শৃঙ্খলা চরম অবনতিতে হতাশা প্রকাশ করেছেন ভোলার এই প্রতিবাদি বিবেক।
ভিকটিমের পরিবার সূত্রে জানাযায়, গতরাত ২টার দিকে বসত ঘরের জানালা দিয়ে সন্ত্রাসীরা এসডি নিক্ষেপ করে পালিয়ে যায়। এসময় এসিড দগ্ধ অপান দুইবোন মালা ও মারজিয়ার চিৎকারে বাবা ও মাসহ উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে আসেন। হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে দুইকেবানকে বরিশাল শেবাচিমে পাঠানো হয়েছে।
ভিকটিমের বাবা জানান, আমার দুই মেয়ের মধ্যে বড় মেয়ে মালা এবার এসএসসি পাশ করেছে। স্কুলে আসা-যাওযার পথে স্থানীয় ফারুখ রাঢ়ীর ছেলে মোঃ রাজিব রাঢ়ী আমার মেয়েকে প্রায় সময় উত্তাক্ত করতো এবং কুরুচিপূর্ণ কথা বার্তা বলতো। তারই জেরধরে গতকাল রাত্রে এঘটনা ঘটেছে বলে তিনি তাৎক্ষনিক সাংবাদিকদের জানান।
খবর পেয়ে হাসপাতালে ছুটে আসা ভোলা জেলা পুলিশ সুপার মোকতার হোসেন জানান, এখনো আমরা কোন লিখিত অভিযোগ পায়নি। তারপরেও সন্দেহভাজন এসডি সন্ত্রাীদের গ্রেফতার করার জন্য ও ঘটনাস্থলেও পুলিশ পাঠানো হয়েছে খুব দ্রুতই এ সন্ত্রাসীরা গ্রেফতার হবেও তিনি সাংবাদিকদের বলেন।

SHARE